সিলেটটুডে ডেস্ক

৩০ জানুয়ারি, ২০১৮ ১৫:৫৭

৬ মামলায় মাহমুদুর রহমানের ৮ সপ্তাহের জামিন

‘দৈনিক আমার দেশ’ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে আট সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাই কোর্ট। রাষ্ট্রদ্রোহ ও মানহানির অভিযোগে দেশের বিভিন্ন জেলায় দায়ের করা ছয় মামলায় এ জামিন দেওয়া হয়।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) আদালতে আত্মসমর্পণ করে মাহমুদুর রহমান জামিন আবেদন করলে বিচারপতি একেএম আসাদুজ্জামান ও জেবিএম হাসানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট আদিলুর রহমান খান শুভ্র। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশিরউল্লাহ।

গত বছরের ১ ডিসেম্বর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের মানহানি এবং রাষ্ট্রে অস্থিতিশীল অবস্থা সৃষ্টির উসকানি দিয়ে বক্তব্যের অভিযোগ এনে আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে এক হাজার কোটি টাকার মানহানির পৃথক ছয়টি মামলা করা হয়। কুষ্টিয়া, দিনাজপুর, বরিশাল, যশোর, টাঙ্গাইল ও কুড়িগ্রামে এই মামলাগুলো করা হয়।

মামলার বাদী জানান, মাহমুদুর রহমান রাষ্ট্রদ্রোহী আচরণ করেছেন। তার এ ধরনের বক্তব্য স্বাধীনতা বিরোধী চেতনার মানুষদের উসকে দিয়েছে। স্বাধীন বাংলাদেশে এ ধরনের বক্তব্য কখনোই মেনে নেওয়া যায় না।

আপনার মন্তব্য

আলোচিত