বেনাপোল প্রতিনিধি

০৯ মার্চ, ২০১৮ ০৩:২৪

পুঁথিগত বিদ্যায় জ্ঞান অর্জন সম্ভব নয়: শেখ আফিল এমপি

সংসদ সদস্য আলহাজ্ব শেখ আফিল উদ্দিন বলেন, লক্ষ্যবিহীন শিক্ষা জীবনকে আলোকিত করতে পারে না। যে জীবনে শিক্ষা নেই সেই জীবনের কোন মূল্য নেই। তবে, পুঁথিগত বিদ্যায় কখনো জ্ঞান অর্জন করা সম্ভব নয়। জ্ঞান অর্জন করতে হলে চাই সঠিকভাবে অধ্যয়ন করা।

বৃহস্পতিবার (৮ মার্চ) সকাল ১১টার শার্শার নাভারন বুরুজ বাগান পাইলট বালিকা বিদ্যালয়ের দু’দিনব্যাপী বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের শেষ দিনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মমিনুর রহমানের সভাপতিত্বে শেখ আফিল উদ্দিন এমপি শিক্ষার্থীদের উদ্দেশ করে আরও বলেন, একজন শিক্ষার্থী যদি শৈশব থেকেই সুনির্দিষ্ট লক্ষ্য নির্ধারণ করে তার শিক্ষায় জীবন অতিবাহিত করে, তাহলে একদিন সে নিজের ভাগ্য পরিবর্তনের পাশাপাশি দেশ ও জাতির ভাগ্য অবশ্যই পরিবর্তন করতে পারবে।

তিনি বলেন, এ জগতে যারা বড় হয়েছেন, তারা অনেক পরিশ্রম করে বড় হয়েছেন। অনেক অধ্যবসায় করেছেন। জীবনের লক্ষ্য নিয়ে পথ চলেছেন। সার্থকও হয়েছেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শার্শা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মণ্ডল, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হাফিজুর রহমান চৌধুরী, মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি সাহাবুদ্দিন, শিক্ষানুরাগী ওয়াহিদুজ্জামান ওহিদ, উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সরদার, বুরুজ বাগান পাইলট বালিকা বিদ্যালয়ের সভাপতি আজগার আলী, সহকারি প্রধান শিক্ষক মনিরুজ্জামান, শিক্ষক আনারুল ইসলাম, কাজী গোলাম মোস্তফা, কোহিনুর বেগম, শামীমা আক্তার, নাসরিন আক্তার, খালেদা আক্তার প্রমুখ। অনুষ্ঠানটির উপস্থাপনা করেন বিদ্যালয়ের শিক্ষার্থী শামীমা ইয়াসমিন রশনি।

আপনার মন্তব্য

আলোচিত