নিজস্ব প্রতিবেদক

০৬ অক্টোবর, ২০২১ ১৪:০১

সিলেটে করোনায় মৃত্যু বেড়ে ১,১৬৮ জনে দাঁড়িয়েছে

গত চব্বিশ ঘণ্টায় সিলেট বিভাগে আরও একজন রোগী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। যা নিয়ে বিভাগটিতে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ১,১৬৮ জনে। বুধবার (৬ অক্টোবর) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) হিমাংশু লাল রায় স্বাক্ষরিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

এতে বলা হয়, গত ২৪ ঘন্টায় সিলেট বিভাগে করোনা শনাক্ত হয়েছে আরও ৯ জনের। যাদের নিয়ে বিভাগে মোট শনাক্তের সংখ্যা ৫৪ হাজার ৬৬৫ জন। আর এ সময়ে নতুন করে একজন করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে। যাদের নিয়ে বিভাগে মোট মৃতের সংখ্যা ১ হাজার ১৬৮।

প্রতিবেদন থেকে জানা যায়, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় ৮০৯ টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৯ জনের শরীরে ধরা পড়ে করোনাভাইরাস। এই ৯ জনের মধ্যে ৫ জন সিলেট জেলার বাসিন্দা। বাকি ৪ জন মৌলভীবাজার জেলার।

বিভাগে করোনাভাইরাস শনাক্তের সংখ্যা ৫৪ হাজার ৬৬৫ জনের মধ্যে সিলেট জেলায় ৩৫ হাজার ০৯৩ জন, সুনামগঞ্জে ৬ হাজার ২৪২ জন, হবিগঞ্জে ৬ হাজার ৬৩৪ জন ও মৌলভীবাজারে ৮ হাজার ১১৬ জন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় সিলেটে ৫৭ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। সুস্থদের মধ্যে ৩৭ জনই হবিগঞ্জ জেলার বাসিন্দা। ১১ জন মৌলভীবাজার জেলার  ও ৩ জন সিলেট জেলার।

এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিভাগে মারা গেলেন ১ হাজার ১৬৮ জন। এর মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৯৭৬ জন, সুনামগঞ্জে ৭২ জন, হবিগঞ্জে ৪৭ জন এবং মৌলভীবাজার জেলায় ৭২ জন মারা গেছেন।

অপরদিকে, গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে করোনা আক্রান্ত হয়ে ১৩ জন বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে বিভাগের বিভিন্ন হাসপাতালে ১১৩ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে সিলেট জেলার বিভিন্ন হাসপাতালে ১০২ জন, সুনামগঞ্জের হাসপাতালে ৬ জন, হবিগঞ্জের একজন ও মৌলভীবাজারের হাসপাতালে ৪ জন।

আপনার মন্তব্য

আলোচিত