আন্তর্জাতিক ডেস্ক

২৯ মার্চ, ২০২০ ০১:০২

জাতিসংঘের ৮৬ সদস্য করোনায় আক্রান্ত

বিশ্বের বিভিন্ন দেশে অন্তত ৮৬ সদস্য কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে জাতিসংঘ।

এ বিষয়ে সংস্থাটির মুখপাত্র স্টিফেন জুজারিচ বলেন, আক্রান্ত অধিকাংশ সদস্য ইউরোপের বিভিন্ন  দেশের। তবে এর বাইরে আফ্রিকা, এশিয়া, মধ্যপ্রাচ্য এবং যুক্তরাষ্ট্রেও সদস্যরা করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

তবে কোথায় কতজন সদস্য প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং তাদের অবস্থা কী, সে বিষয়ে স্পষ্ট করে কোনো তথ্য দেয়নি বিশ্ব জাতিগোষ্ঠীর শীর্ষ সংস্থাটি।

এদিকে গত ২৪ ঘণ্টায় স্পেনে আরও আট শতাধিক মানুষের মৃত্যু হয়েছে। যা ইউরোপের দেশটিতে মৃত্যুর সংখ্যা পাঁচ হাজার সাতশর ঘরে নিয়ে যাচ্ছে।

অন্যদিকে করোনাভাইরাসে বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা ছয় লাখ ছাড়িয়েছে। মারা গেছেন ২৮ হাজার ২৩৮ জন। আর চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন প্রায় ১ লাখ ৩৮ হাজার মানুষ।অস্ট্রেলিয়া। নতুন নিয়ম অনুযায়ী, সামাজিক দূরত্ব বজায় না রাখলে অর্থাৎ লোকজন নিজ নিজ বাড়িতে অবস্থান না করলে জরিমানার বিধান রাখা হয়েছে।

এছাড়া পর্যটকদের জন্য সৈকতগুলোও বন্ধ করে দেয়ার উদ্যোগ নেয়া হয়েছে। বিদেশ থেকে ফেরা সব নাগরিককে সরকারী ব্যয়ে দুই সপ্তাহের জন্য হোটেলগুলোতে বাধ্যতামূলক কোয়ারেন্টিনে রাখা হবে। সামরিক বাহিনীর সদস্যরা লোকজনকে নতুন নিয়ম মেনে চলতে সহায়তা দেবে।

শনিবার পর্যন্ত অস্ট্রেলিয়ায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন তিন হাজার ৬৩৫ জন। এর মধ্যে ১৪ জনের মৃত্যু হয়েছে। চিকিৎসা গ্রহণের পর সুস্থ হয়ে উঠেছেন ১৭০ জন।

আপনার মন্তব্য

আলোচিত