সুনামগঞ্জ প্রতিনিধি

২৭ এপ্রিল, ২০২০ ১৪:১৭

সুনামগঞ্জে করোনামুক্ত হয়ে বাড়ি ফিরলেন ২ জন

করোনাভাইরাসের কারণে যখন মৃত্যুর খবর চারিদিকে তখন সুসংবাদ দিল সুনামগঞ্জে জেলা স্বাস্থ্য বিভাগ। জেলায় মোট ২ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। তবে এখনও জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১৪ জনে। কারণ ঢাকা থেকে করোনা আক্রান্ত হয়ে পালিয়ে আসা যুবকের গণনা হবে ঢাকা জেলার সাথে।

সোমবার (২৭ এপ্রিল) পুনরায় তাদের নমুনা পরীক্ষা করে ফলাফল নেগেটিভ আসলে তাদের হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়।

বিজ্ঞাপন

জানা যায়, গত ১২ এপ্রিল সুনামগঞ্জে দোয়ারাবাজার উপজেলায় প্রথম করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হওয়া ওই নারী ও ঢাকায় আক্রান্ত হয়ে সুনামগঞ্জের বিশ্বম্ভরপুরে পালিয়ে আসা যুবক করোনাভাইরাস থেকে মুক্ত হয়েছেন। এতে করে সুনামগঞ্জের হিসেবে বর্তমান করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১৪ জনে।

অন্যদিকে হাসপাতাল থেকে ছাড়পত্র পাওয়া ওই দুইজনের মুখে ছিলো বিজয়ের আনন্দ। হাসপাতাল কর্তৃপক্ষকে ধন্যবাদ দিয়ে তারা তাদের বাড়ির পথে রওয়ানা হন।

এ সময় নাম প্রকাশ না করার শর্তে বিশ্বম্ভরপুর উপজেলায় পালিয়ে আসা যুবক বলেন, মনের মধ্যে একটি ভীতি কাজ করায় আমি পালিয়ে আসি। কিন্তু ডাক্তাররা আমাকে ঠিকই খোঁজে বের করেন। আমি এখন সুস্থ। তারা আমাকে যেভাবে সেবা দিয়েছেন আমি তাদের কাছে কৃতজ্ঞ। আমার মতো ভুল কেউ করবে না। করোনায় আক্রান্ত হলে অবশ্যই হাসপাতালে চিকিৎসা নিতে হবে।

তিনি আরও বলেন, আমি ভেবেছিলাম আমার জীবন শেষ। কিন্তু আজকের আমার ফলাফল নেগেটিভ আসায় মনে হচ্ছে আমি নতুন জীবন পেয়েছি। সবাইকে একটি কথাই বলবো করোনাভাইরাসে আক্রান্ত হলে ভয় পাবেন না, নিয়ম করে চললে অবশ্যই সুস্থ হবেন।

অন্যদিকে সুনামগঞ্জে প্রথম করোনাভাইরাসে শনাক্ত হওয়া ৩৩ বছর বয়সী নারীর সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি। তিনি তার পরিবারের লোকজনের সাথে বাড়ি চলে যাওয়ায় তার সাথে কথা বলার সুযোগ হয়নি প্রতিবেদকের।

সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. শামস উদ্দিন বলেন, সুনামগঞ্জের জন্য আজকে আমাদের একটি খুশির খবর। করোনা আক্রান্ত ২ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। তারপরেও আমরা তাদের পর্যবেক্ষণ করবো। করোনাভাইরাস নিয়ে ভয় না পেয়ে সচেতনতা বৃদ্ধি করতে হবে। আমরা আশা করি বাকি যারা রয়েছেন তারাও সুস্থ হয়ে বাড়িতে ফিরে যাবেন।

উল্লেখ্য, সুনামগঞ্জে এখন পর্যন্ত ১৪ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী রয়েছেন। যার মধ্যে সুনামগঞ্জ সদর উপজেলায় ২ জন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় ২ জন, শাল্লা উপজেলায় ৩ জন, জামালগঞ্জ উপজেলায় ২ জন, জগন্নাথপুর উপজেলায় ২ জন, ছাতক উপজেলায় ২ জন এবং দিরাই উপজেলায় ১ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত