সিলেটটুডে ডেস্ক

০৪ নভেম্বর, ২০১৮ ০০:৩৩

আবারও সংলাপ চায় ঐক্যফ্রন্ট, রোববার চিঠি

আবার সংলাপে বসতে রোববার প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে চিঠি দেবে জাতীয় ঐক্যফ্রন্ট।

শনিবার সন্ধ্যায় রাজধানীর মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বারে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষনেতাদের বৈঠকে এসব সিদ্ধান্ত হয়েছে।

বৈঠক শেষে জাতীয় ঐক্যফ্রন্টের শরিক দল বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের জানান, এখনই তফসিল ঘোষণা না করার অনুরোধের বিষয়টিও প্রধানমন্ত্রীকে অবহিত করা হবে।

বৈঠক শেষে তিনি সাংবাদিকদের বলেন, “গত ১ নভেম্বর সংলাপ হয়েছিল জাতীয় ঐক্যফ্রন্টের সাথে। সেই সংলাপে ৭ দফা দাবির পরিপ্রেক্ষিতে ভবিষ্যতে সীমিত পরিসরে আরো আলোচনা হতে পারে।

“আলোচনার পরিপ্রেক্ষিতে আগামীকাল (রোববার) প্রধানমন্ত্রীকে আরেকটি চিঠি দেওয়া হবে। যেহেতু উনি বলেছিলেন যে, সংলাপ অব্যাহত থাকবে, স্বল্প পরিসরে আলোচনা হতে পারে। সেই পরিপ্রেক্ষিতে চিঠি আগামীকাল সকালে পাঠানো হচ্ছে। সংলাপ শেষ না হওয়া পর্যন্ত তফসিল ঘোষণা যাতে না করে ইতিমধ্যে ইসিকে একটি চিঠি দেওয়া হয়েছে এবং সেই বিষয়টি এই চিঠিতে উল্লেখ থাকবে।”

ফখরুল বলেন, “আমরা আশা করব ভবিষ্যতে সংলাপের ক্ষেত্রে ক্ষুদ্র পরিসরে আলোচনা হবে। আমরা মনে করি, বর্তমান রাজনৈতিক সংকট সমাধানের লক্ষ্যে এই বিষয়গুলো বিবেচনা করা হবে।”

ড. কামাল হোসেনের সভাপতিত্বে বৈঠকে মির্জা ফখরুল ইসলাম আলমগীর, খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমেদ, আ স ম আবদুর রব, আবদুল মালেক রতন, মাহমুদুর রহমান মান্না, সুব্রত চৌধুরী, মোস্তফা মহসিন মন্টু, সুলতান মুহাম্মদ মনসুর, আ ব ম মোস্তফা আমিন, ডা. জাফরুল্লাহ চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে সংলাপ চেয়ে গত রোববার রাতে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সাত দফা দাবি এবং ১১ দফা লক্ষ্য সংবলিত চিঠি দেয় ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন ঐক্যফ্রন্ট। পরে ঐক্যফ্রন্টের সংলাপের আহ্বানে সাড়া দিয়ে বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় গণভবনে ঐক্যফ্রন্টকে আমন্ত্রণ জানান প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

সে অনুযায়ী, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সংলাপে ঐক্যফ্রন্টের অন্যতম শীর্ষ নেতা ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্টের ২০ সদস্যের প্রতিনিধি অংশ নেন।

আপনার মন্তব্য

আলোচিত