সোশ্যাল মিডিয়া ডেস্ক

১০ মে, ২০১৬ ১৭:২২

পাকিস্তানের তদবিরে খালেদার সমালোচনায় জয়

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার পক্ষে পাকিস্তানের তদবিরে খালেদা জিয়ার সমালোচনা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুত্র সজীব ওয়াজেদ জয়।

মঙ্গলবার (১০ মে) ফেসবুকে দেওয়া এক স্ট্যাটাসে জয় খালেদা জিয়ার প্রতি তার আগেকার অভিযোগকে ইঙ্গিত করে লিখেছেন, আমি আগেই বলেছি খালেদা জিয়া পাকিস্তানি এজেন্ট।

জয় লিখেন, তিনি (খালেদা জিয়া) অব্যাহতভাবে নির্বাচনগুলোর জন্য আইএসআই এজেন্টদের কাছ থেকে অর্থ গ্রহণ করে আসছেন। তিনি যুদ্ধাপরাধীদের মন্ত্রী বানিয়েছিলেন। এখন পাকিস্তানি সরকার তার পক্ষে প্রকাশ্যে তদবির করছে।

উল্লেখ্য, খালেদা জিয়ার পক্ষে ‘অবস্থান নিয়ে’ বাংলাদেশ পরিস্থিতি নিয়ে কমনওয়েলথের একটি বৈঠকে আলোচনার প্রস্তাব তুলেছিল পাকিস্তান। কিন্তু লন্ডনে কমনওয়েলথ মিনিস্ট্রিয়াল অ্যাকশন গ্রুপের ওই বৈঠকে সদস্য অন্য দেশগুলোর প্রতিনিধিরা উড়িয়ে দেওয়ায় ইসলামাবাদের ওই প্রস্তাব হালে পানি পায়নি। গত সোমবার মন্ত্রীসভার নিয়মিত বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ নিয়ে আলোচনা করেন।

বৈঠকে পাকিস্তানের প্রধানমন্ত্রীর পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা সারতাজ আজিজ বাংলাদেশে বিএনপিবিহীন ৫ জানুয়ারির নির্বাচন যথাযথ হয়নি বলে বৈঠকে আলোচনায় এনেছিলেন। বিএনপি চেয়ারপারসন খালেদার বিরুদ্ধে ৩৩টি ‘রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত’ মামলার তথ্য তুলে ধরে সারতাজ আজিজ বলেন, বাংলাদেশে রাজনৈতিক মত প্রকাশের অধিকার ‘সঙ্কুচিত’ হয়ে এসেছে।

এর পাশাপাশি বাংলাদেশে বিচার বিভাগের উপর সরকারের হস্তক্ষেপ চলছে অভিযোগ তুলে তিনি বাংলাদেশের রাজনৈতিক এবং আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে ‘গুরুত্বপূর্ণ আলোচনা’ এবং কমনওয়েলথের পক্ষ থেকে বিবৃতির প্রস্তাব রাখেন।

কিন্তু অন্য দেশগুলো তার প্রতিবাদ জানায় এবং এর ফলে বিবৃতি দেওয়ার কোনো ক্ষেত্র তৈরি হয়নি।

আপনার মন্তব্য

আলোচিত