সিলেটটুডে ওয়েব ডেস্ক

১৩ মে, ২০১৬ ২০:৫৮

‘গণহত্যার সমর্থক এরদোগান’: ৫ মিলিয়ন টুইট

যুদ্ধাপরাধী মতিউর রহমান নিজামীর মৃত্যুদণ্ডের বিরোধীতা করে নিজামীকে নিষ্পাপ বলায় অনলাইনে বিশ্বব্যাপী তীব্র রোষের মুখে পড়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান।

যুদ্ধাপরাধীদের পক্ষালম্বন করায় এরদোগানের সমালোচনা করে দেয়া হেস ট্যাগ টুইট ক্যাম্পেইন ৫ মিলিয়ন (৫০ লাখের বেশি) মানুষের কাছে পৌঁছে গেছে। গণহত্যাকারী নিজামীর পক্ষ নেয়ায় এরদোগানকে নিয়ে বলা হচ্ছে, `এরদোগান সাপোর্টস জেনোসাইড` অর্থাৎ এরদোগান গণহত্যার সমর্থনকারী। এক টুইটারে এই শিরোনামে একটি পোস্ট করা হলে তা রিটুইট করেছে ৫ কোটিরও বেশি টুইটার ব্যবহারকারী। এক দিনের কম সময়ে ErdoganSupportsGenocide ক্যাম্পেইন টুইটারে ৫ মিলিয়নের বেশী মানুষের কাছে পৌঁছে যায়।



গত ৫ মে মুক্তিযুদ্ধে মানবতা বিরোধে অপরাধে মৃত্যুদণ্ড কার্যকর করা হয় নিজামীর। এর আগে নিজামীকে মৃত্যুদণ্ড দেয়ার বিরোধীতা করে বিবৃতি দেন জামায়াতে ইসলামীর মিত্র বলে পরিচিত এরদোগান। নিজামীর মৃত্যুদণ্ড কার্যকরের জেরে পাকিস্তানের পাশাপাশি তুরস্কের সাথেও বাংলাদেশের সম্পর্কের অবনতি ঘটেছে। তুরস্ক ঢাকায় নিযুক্ত তাদের রাষ্ট্রদূতকেও সরিয়ে নিয়েছে যদিও এ বিষয়ে অফিসিয়ালী কোন কারণ জানায় নি।

আপনার মন্তব্য

আলোচিত