সোশ্যাল মিডিয়া ডেস্ক

১৮ মে, ২০১৬ ১৯:০৬

আপনারা কিছুই পারবেন না, বললেন শ্যামলকান্তি

নারায়ণগঞ্জের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে সাংসদ কর্তৃক সেলিম ওসমান কান ধরে উঠ-বস করে লাঞ্ছিত করার প্রতিবাদে সারাদেশের বিভিন্ন পর্যায়ের মানুষ এখন সোচ্চার। প্রতিবাদে পালিত হচ্ছে বিভিন্ন কর্মসূচি। সামাজিক যোগাযোগ মাধ্যমে "কান ধরে" ছবি তোলে এই শিক্ষকের কাছে ক্ষমা চাইছেন অসংখ্য মানুষ।

শ্যামল কান্তিকে সেদিন কেবল লাঞ্ছিতই নয় শারীরিকভাবে আহতও করা হয়েছে। মাথায় ইট দিয়ে আঘাত করায় হাসপাতালে চিকিৎসাধীন আছেন তিনি। একটি সংবাদ মাধ্যমে তিনি বলেছেন- 'আমি তো এখন মৃত'। তাঁর সাথে কথা বলে নিজের ফেসবুকে পোস্ট করেছেন সাংবাদিক জ.ই মামুন। তাঁর স্ট্যাটাসের বিস্তারিত:



শ্যামল কান্তি রোদ্দুর হর হতে পারেননি...

কিছুক্ষণ আগে শ্যামল কান্তি ভক্তের সাথে কথা হলো, টেলিফোনে। এই শ্যামল কান্তি ভক্তের পরিচয় তো এরই মধ্যে সবার জানা। নারায়ণগঞ্জের হাসপাতালে চিকিৎসাধীন ক্ষত বিক্ষত এই শিক্ষক। কথা বলতে পারছিলেন না ঠিক মতো। বললেন, কেবল কান ধরে উঠবস করেই ক্ষান্ত হয়নি পরাক্রমশালীরা, তাকে শারীরিকভাবেও আঘাত করা হয়েছে, এমনকি মাথায় ইট দিয়ে আঘাত করা হয়েছে। সেই অবস্থায় তার কাছ থেকে পদত্যাগপত্রেও সই নেয়া হয়েছে। এখন আর তারা মাথাও ঠিক মতো কাজ করছে না। তিনি বললেন, আমি তো মৃত, মরা মানুষের সাথে কি কথা বলবেন? আমাকে মেরে ফেলা হয়েছে।

বললাম, আমরা আপনার অপমানের বিচার চাই। দেশে কত মানুষ আপনার জন্য রাস্তায় নেমেছে, প্রতিবাদ করছে, লেখালেখি হচ্ছে। প্রতিবাদ সমাবেশ- টক শো নিউজ কত কিছু হচ্ছে- আমরা দোষীদের বিচার চাই, চাই আপনাকে সসম্মানে আপনার প্রিয় স্কুলের প্রধান শিক্ষকের পদে ফিরিয়ে দিতে।

অনেকক্ষণ চুপ করে থেকে বিষণ্ণ শ্যামল কান্তি বললেন, আপনারা কিছুই পারবেন না!

তার কথাটা অভিশাপের মতো আমার কানে বার বার বাজছে। আসলেই কি আমরা কিছু পারি?


 

আপনার মন্তব্য

আলোচিত