সোশ্যাল মিডিয়া ডেস্ক

০২ জুন, ২০১৬ ০০:০০

‘টেনশনে চুপ হয়ে বসে আছেন স্বনামখ্যাত হুংকারবাজ শামীম ওসমান’

নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলার প্রধান আসামী নূর হোসেনকে  আইনজীবীদের জেরায় শামীম ওসমানের উঠে আসতে পারে সেই শঙ্কা অনেকদিন থেকে তিনি চুপ হয়ে বসে আছেন বলে মন্তব্য করেছেন প্রবাসী সাংবাদিক ফজলুল বারী।

বুধবার (১ জুন) রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেয়া এক স্ট্যাটাসে বারী লিখেছেন, " নারায়ণগঞ্জের সাত খুনের মামলায় RAB এর অফিসাররা ধরা পড়ে জেলে গেছেন তাদের চাকরিও গেছে। এই ঘটনায় নারায়ণগঞ্জের সবচেয়ে প্রভাবশালী ব্যক্তি দেখানো হয়েছে শামীম ওসমানের হাতে তৈরি সন্ত্রাসী নূর হোসেনকে! অথচ সবাই জানেন এখন যেমন নারায়ণগঞ্জের ডিসি-এসপির মা-বাপ শামীম ওসমান তেমনি সেখানকার RAB এরও তিনি মা-বাপ! নূর হোসেনকে ভারত পালাতে শামীম ওসমানের সহায়তার ফোনালাপ ফাঁসের পরেও কেউ শামীম ওসমানের বুড়ি ছোঁয়ার সাহস দেখায়নি!"

নারায়ণগঞ্জে প্রভাবশালী ওসমান পরিবারের সন্তান শামীম ও সেলিম নানান কর্মকাণ্ডে বিতর্কিত হয়ে আসছেন উল্লেখ করে তিনি লিখেছেন, " শামীম ওসমানদের বাবা শামসুজজোহা আওয়ামী লীগের অন্যতম প্রতিষ্ঠাতা। কিন্তু বাবার রাজনৈতিক আদর্শের সংগে বেঈমানি করে প্রথমে এ পরিবারের নাসিম ওসমান পরে সেলিম ওসমান জাতীয় পার্টিতে যোগ দেন! সেলিম ওসমান জাতীয় পার্টি করলেও তার আশেপাশে জাতীয় পার্টির কেউ নেই! সব ছাত্রলীগ, যুবলীগ এসব! এর জন্য তার ঔদ্ধত্যে সেখানে একজন হিন্দু শিক্ষককে চিন্তার বাইরে গিয়ে কান ধরে ওঠবস করে অপদস্থ করার সময়ও সেখানে দেয়া হয় জয়বাংলা শ্লোগান! "

বাংলাদেশ রাষ্ট্রের ভবিষ্যৎ ইতিহাসে এসব দুর্বৃত্ত তোষণের কলঙ্ক লেখা কী কেউ আটকাতে পারবে, প্রশ্ন রাখেন বারী।

ফজলুল বারীর স্ট্যাটাসের বিস্তারিত:

নারায়ণগঞ্জের সাত খুনের মামলায় RAB এর অফিসাররা ধরা পড়ে জেলে গেছেন তাদের চাকরিও গেছে। এই ঘটনায় নারায়ণগঞ্জের সবচেয়ে প্রভাবশালী ব্যক্তি দেখানো হয়েছে শামীম ওসমানের হাতে তৈরি সন্ত্রাসী নূর হোসেনকে! অথচ সবাই জানেন এখন যেমন নারায়ণগঞ্জের ডিসি-এসপির মা-বাপ শামীম ওসমান তেমনি সেখানকার RAB এরও তিনি মা-বাপ! নূর হোসেনকে ভারত পালাতে শামীম ওসমানের সহায়তার ফোনালাপ ফাঁসের পরেও কেউ শামীম ওসমানের বুড়ি ছোঁয়ার সাহস দেখায়নি! নূর হোসেন পাকা সেয়ানা না হওয়াতে ধরা পড়ে যায় ভারতে! এরপর অনেক লজ্জায় (!) তাকে আনবো কী আনবোনা এসব করতে করতে এক পর্যায়ে এক রকম বাধ্য হয়ে তাকে আনতে হয়েছে! এরপর নূর হোসেনকে আনার পর তাকে রিমান্ডে নেয়া হয়নি! পাছে যদি আবার শামীম ওসমানের সব বলে দেয়! কিন্তু এ বিচার শুরু হলে আসামী পক্ষের আইনজীবীদের জেরায় তার নামটি আসার পর কী হবে এই টেনশনে অনেকদিন ধরে শামীম ওসমানের মতো স্বনামখ্যাত হুংকারবাজ চুপ মেরে বসে আছেন!

শামীম ওসমানদের বাবা শামসুজজোহা আওয়ামী লীগের অন্যতম প্রতিষ্ঠাতা। কিন্তু বাবার রাজনৈতিক আদর্শের সংগে বেঈমানি করে প্রথমে এ পরিবারের নাসিম ওসমান পরে সেলিম ওসমান জাতীয় পার্টিতে যোগ দেন! সেলিম ওসমান জাতীয় পার্টি করলেও তার আশেপাশে জাতীয় পার্টির কেউ নেই! সব ছাত্রলীগ, যুবলীগ এসব! এরজন্য তার ঔদ্ধত্যে সেখানে একজন হিন্দু শিক্ষককে চিন্তার বাইরে গিয়ে কান ধরে ওঠবস করে অপদস্থ করার সময়ও সেখানে দেয়া হয় জয়বাংলা শ্লোগান! জাতীয় পার্টির এমপি সেলিম ওসমান এরমাঝে আওয়ামী লীগ সরকারের সিনিয়র কিছু নেতাকে হুমকি দিয়েছে চ্যালেঞ্জ করেছে রাষ্ট্র আর এর আইনকে কিন্তু তার বিরুদ্ধ ব্যবস্থা নিতে নারাজ রাষ্ট্র ! বাংলাদেশ রাষ্ট্রের ভবিষ্যৎ ইতিহাসে এসব দুর্বৃত্ত তোষণের কলঙ্ক লেখা কি কেউ আটকাতে পারবে?

 

আপনার মন্তব্য

আলোচিত