সোশ্যাল মিডিয়া ডেস্ক

০৭ জুন, ২০১৬ ২০:৫৪

ইজরায়েল অনেক শক্তিশালী, জেদী এবং ভয়ংকর

বাংলাদেশে সম্প্রতি একের পর এক হত্যাকাণ্ডের সাথে ইজরায়েলি গোয়েন্দা সংস্থা মোসাদের সম্পৃক্ততার ইঙ্গিত স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল করার পর স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্যকে ‘বাজে কথা’ হিসেবে বর্ণনা করেছেন ইজরায়েলের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র এমানুয়েল নাহসান। এ বিষয়ে কূটনৈতিক সম্পর্কহীন দুই রাষ্ট্রের পরস্পর কাদা-ছোড়াছুড়ির প্রেক্ষিতে সাহিত্যিক ও সাংবাদিক মাসকাওয়াথ আহসান লিখেছেন, ইজরায়েল রাষ্ট্রটি অনেক শক্তিশালী, জেদী এবং ভয়ংকর।

মাসকাওয়াথ ফেসবুকে দেওয়া স্ট্যাটাসে ক্ষমতাসীন দলের ক্যাডারদের গুজবের মাধ্যমে বিকৃত পুলক লাভের যে মানসিক রোগ রয়েছে; তা দলের শীর্ষ পর্যায়ের নেতাদের মাঝে থাকা উচিত নয় বলেও মন্তব্য করেছেন।

মাসকাওয়াথ আহসানের ফেসবুক পোস্টের বিস্তারিত-
ইজরায়েল রাষ্ট্রটি অনেক শক্তিশালী, জেদী এবং ভয়ংকর
ক্ষমতাসীন দলের ক্যাডাররা যা মুখে আসে তা বলে নাগরিক সমাজের অনেক নৈর্ব্যক্তিক মানুষকে ক্ষমতাসীন সরকারের শুভাকাঙ্ক্ষী থেকে একটি নিষ্ক্রিয় অবস্থায় নিয়ে গেছে এরই মাঝে। ক্ষমতাসীন দলের ক্যাডারদের গুজবের মাধ্যমে বিকৃত পুলক লাভের যে মানসিক রোগ রয়েছে; তা দলের শীর্ষ পর্যায়ের নেতাদের মাঝে থাকা উচিত নয়। দায়িত্বপূর্ণ পদে অধিষ্ঠিত ব্যক্তির মতামত সরকারের মতামতের প্রতিনিধিত্বশীল।

কাজেই স্বরাষ্ট্রমন্ত্রী ইজরায়েলের বিরুদ্ধে যে ষড়যন্ত্রের অভিযোগ এনেছেন এটি তথ্য নির্ভর ও সাবস্ট্যানশিয়াল হলে উনি সাধুবাদ পাবার যোগ্য। কিন্তু তার এই মন্তব্য অনলাইনের গুজব শিয়ালদের মত সর্বৈব মিথ্যা হলে; এই বেফাঁস মন্তব্যের পরিণতি ভোগ করবে নির্দোষ-নিরীহ জনমানুষ। ভূ-রাজনীতিতে উচ্চারিত প্রতিটি শব্দ চিন্তা করে বলা কর্তব্য।

আপনার মন্তব্য

আলোচিত