স্যোশাল মিডিয়া ডেস্ক

১১ জুন, ২০১৬ ২০:০৯

‘সত্যি কথা বলেছেন মাননীয় প্রধানমন্ত্রী’

চলমান জঙ্গিবিরোধী সাঁড়াশি অভিযানের সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক দেওয়া বক্তব্য প্রসঙ্গে সাংবাদিক শওগাত আলী সাগর বলেছেন, সত্যি কথা বলেছেন মাননীয় প্রধানমন্ত্রী। ‘বাংলাদেশ ভূখণ্ডের দিক দিয়ে ছোট। এখানে সবাই সবাইকে চিনতে পারে বা জানতে পারে। এগুলো খুঁজে বের করা খুব কঠিন কাজ না।’- এর চেয়ে সত্যি আর কোনো কথা নেই।

ফেসবুকে দেওয়া এক পোস্টে তিনি লিখেন, এই কথাগুলো আপনি আজ বলছেন, দেশের মানুষ প্রথম হত্যাকাণ্ডটির পর থেকেই বলে আসছে। কিন্তু মানুষের কথায় কে কর্ণপাত করে মাননীয় প্রধানমন্ত্রী?

শওগাত আলী সাগর-এর ফেসবুক পোস্টের বিস্তারিত-

সত্যি কথা বলেছেন মাননীয় প্রধানমন্ত্রী। ‘বাংলাদেশ ভূখণ্ডের দিক দিয়ে ছোট। এখানে সবাই সবাইকে চিনতে পারে বা জানতে পারে। এগুলো খুঁজে বের করা খুব কঠিন কাজ না।’- এর চেয়ে সত্যি আর কোনো কথা নেই।

এই কথাগুলো আপনি আজ বলছেন, দেশের মানুষ প্রথম হত্যাকাণ্ডটির পর থেকেই বলে আসছে। কিন্তু মানুষের কথায় কে কর্ণপাত করে মাননীয় প্রধানমন্ত্রী?

অথচ এই কথাগুলো আগে বিশ্বাস করলে, ব্লগার হত্যার সামাজিক স্বীকৃতির উৎসাহ তৈরি না হলে, হয়তো দেশে এতোগুলো হত্যাকাণ্ড ঘটতো না। আজ একজন পুলিশ অফিসারের স্ত্রীর মৃত্যু যদি সরকারের মধ্যে এই ভাবের সৃষ্টি করে, তাতেও আমরা খুশি।

অন্তত কিছু একটা হোক, আপনার কথাই সত্যিই হোক- ““এদের খুঁজে খুঁজে আমরা বের করব। বাংলাদেশে যাবে কোথায়? কেউ পার পাবে না। এর শাস্তি তারা পাবেই।”

উল্লেখ্য, শনিবার (১১ জুন) আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের বৈঠকে প্রারম্ভিক বক্তব্যে আওয়ামীলীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন , “কেউ যখন আঘাত করবে, দাঁড়িয়ে দাঁড়িয়ে দয়া করে দেখবেন না। বরং সবাই একজোট হয়ে সেটাকে প্রতিহত করার চেষ্টা করবেন।

“আমরা সাথে থাকব। আমাদের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সাথে থাকবে।”

গত এক বছরে ব্লগার, লেখক, প্রকাশক, অনলাইন অ্যাক্টিভিস্টদের হত্যার পাশাপাশি বিদেশি, হিন্দু পুরোহিত, খ্রিস্টান যাজক, বৌদ্ধ ভিক্ষু আক্রান্ত হওয়ার পর সম্প্রতি চট্টগ্রামে একই কায়দায় এক পুলিশ কর্মকর্তার স্ত্রী খুন হন।

আপনার মন্তব্য

আলোচিত