নিজস্ব প্রতিবেদক

২৩ জানুয়ারি, ২০১৭ ২৩:৪১

আমার এমপিতে সাংসদরাও ‘অ্যাম্বাসেডর’ নিয়োগ দিচ্ছেন

নির্বাচন শেষ এরপর থেকে দেখা নাই জনপ্রতিনিধির- এমন এক অভিযোগ চলে আসছিল যুগ যুগ ধরে। দীর্ঘদিন ধরে চলে আসা এ অচলায়তন ভেঙে এবার নতুন পথে পা বাড়াচ্ছেন জনপ্রতিনিধিরা। শুরু হয়েছে সংসদ সদস্য দিয়ে আর এ উদ্যোগ নিয়েছে আমার এমপি ডটকম নামের এক ওয়েবসাইট; যেখানে নাগরিক প্রশ্নের সরাসরি উত্তর দিচ্ছেন জনপ্রতিনিধিরা। আর তাঁদেরকে সহযোগিতা করছেন স্বেচ্ছাসেবকরা, আমার এমপি ডটকম তাঁদের অভিহিত করছে অ্যাম্বাসেডর হিসেবে।

প্রতিষ্ঠার কম কম সময়ের মধ্যে সাড়া ফেলে দেওয়া এ ওয়েবসাইটে এবার জনপ্রতিনিধিরা নিজেদের সুবিধার্থে অ্যাম্বাসেডর বা স্বেচ্ছাসেবক নিয়োগ দিচ্ছেন। এ পর্যন্ত বেশ কজন সংসদ সদস্য নাগরিকদের প্রশ্নের উত্তর আমার এমপি ডটকমের মাধ্যমে দিতে তাঁদের প্রতিনিধি নিয়োগ দিতে নিয়োগ পত্র পাঠিয়েছেন।

আমার এমপি প্রকল্পের সোশ্যাল মিডিয়া কনসালট্যান্ট সুশান্ত দাস গুপ্ত সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, এ পর্যন্ত আমরা বেশ কয়েকজন মাননীয় সংসদ সদস্যের পক্ষ থেকে সাড়া পেয়েছি। তারা আমাদের উদ্যোগকে অভিনন্দিত করার পাশাপাশি তাঁদের প্রতিনিধি নিয়োগ দিয়েছেন। তাঁদের এ ধরনের সহযোগিতা আমাদেরকে আশাবাদী করছে, এবং এটা ডিজিটাল মাধ্যমে জনগণ ও জনপ্রতিনিধিদের কাছাকাছি নিয়ে আসার পরিকল্পনাকে আরও এগিয়ে দেবে।

জানা যায়, প্রথম কোন নারী এমপি হিসেবে সাতক্ষীরার সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য আমিনা রিফাত সামাজিক যোগাযোগ মাধ্যমে তাঁর সঙ্গে যোগাযোগ করার জন্য একজন অ্যাম্বাসেডর নিয়োগ দিয়েছেন। তিনি এস এম ওসমান গনি সোহাগ নামের একজনকে তার সঙ্গে কাজ করার অনুমতি পত্র দিয়ে তাঁর অফিসিয়াল প্যাডে সাক্ষর করেছেন।

সাংসদ ফজিলাতুন্নেছা বাপ্পী আমার এমপি ডটকমে নীপা দাসকে মনোনয়ন দিয়েছেন।

এছাড়াও এই প্রক্রিয়ায় যুক্ত হচ্ছেন দেশের অন্যান্য আসনের এমপিরাও। নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি ও নাটোর ৪ আসনের সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুস তার আসনের জন্য গোলাম সাকলাইন শুভ এবং শাকিল আহমেদকে বেছে নিয়েছেন। চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের এমপি গোলাম রব্বানী তার সঙ্গে কাজ করার এ কে এম শহীদ কায়সারকে নিয়োগ দিয়েছেন। যশোর-৪ আসনের এমপি রঞ্জিত কুমার রায় তার সঙ্গে সামাজিক মাধ্যমে যোগাযোগ করার জন্য মো. ইয়াসিন আরাফাতকে বেছে নিয়েছেন।

উল্লেখ্য, জাতীয় সংসদ সদস্যদের ডিজিটাল মাধ্যমে জনগণের কাছাকাছি নিয়ে যাওয়ার উদ্যোগ নিয়েছে আমার এমপি ডটকম। ইতোমধ্যেই এ ওয়েবসাইটে সকল সাংসদের ব্যক্তিগত তথ্যাবলী সংযুক্ত হয়েছে।

নিয়োগপ্রাপ্ত অ্যাম্বাসেডরদের বিস্তারিত এ লিংকে...

আপনার মন্তব্য

আলোচিত