সিলেটটুডে ডেস্ক

০৯ এপ্রিল, ২০২৪ ২২:৪৭

অর্ধেক তরমুজের দাম পৌনে ৫ হাজার টাকা, মিলনের সাফাই

সাবেক সরকারি কর্মকর্তা মাহবুব কবির মিলন নিজের ফেসবুকে একটি চেইনশপের প্রচার করতেন। এক পোস্টে জানিয়েছিলেন ইউনিমার্ট নামের প্রতিষ্ঠানটির তিনি উপদেষ্টা। সেই প্রতিষ্ঠানের অর্ধেক তরমুজের দাম পৌনে ৫ হাজার টাকার বেশি। এই নিয়ে সামাজিক মাধ্যমে ব্যাপক তোলপাড় চলছে।

অনেকেই বিস্ময় প্রকাশ করেছেন অর্ধেক তরমুজের দাম কীভাবে ৪ হাজার ৭৬৩ টাকা ৭৫ পয়সা হয়। ইউনিমার্টের সাফাই গেয়ে এর ব্যাখা দিলেন তিনি।

শুধু তাই নয় ব্যাখ্যার পরে নেতিবাচক মন্তব্য করলে ফেসবুকে তিনি ব্লক করার হুমকিও দিয়েছেন।

তিনি লিখেছেন, ইউনিমার্টে একটি আমদানি করা বিদেশি তরমুজ নিয়ে বেশ আলোচনা চলছে। এই তরমুজ আমার মত ফইন্নিদের জন্য নয়। আমার জন্য আছে দেশি তরমুজ। আমাদানি ফলের ডিউটি অনেক বেশি। তাছাড়া এয়ারে আমদানিতে দাম আরও বেড়ে যায়। আমরা নিজেরা কোন পণ্য আমদানি করিনা। পৃথিবীর বিভিন্ন দেশ থেকে সাপ্লায়াররা খাদ্য পণ্যসহ বিভিন্ন দ্রব্য আমাদানি করে দেশের সুপারশপে এমআরপি রেটে সরবরাহ করে থাকে। আমরা শুধু কমিশন পেয়ে থাকি।

মিলন বলেন, এসব আমদানি ফলের চাহিদা প্রচুর। বিদেশিসহ দেশের অনেকেই তা কিনে থাকে। আমার এসব ফল কেনার ক্ষমতা নেই, আমি ফইন্নি গ্রুপের একজন সদস্য, তাই এসব জিনিসের দিকে তাকাই না পর্যন্ত। যার যতটুকু ক্ষমতা, তার চোখের সীমাবদ্ধতা ততটুকুই হওয়া উচিত। আশা করি বুঝাতে পেরেছি।

ব্লক করার হুমকি দিয়ে বলেন, ইউনিমার্টে পণ্য মূল্য নির্ধারণের সাথে আমার কোনও সম্পর্ক নেই। কমিশনসহ মূল্য নির্ধারণ করে থাকে সাপ্লায়াররা। একটা নির্ধারিত সিস্টেমের মাধ্যমে তা হয়ে থাকে। দেশের ডলার ক্রাইসিস আছে কী নেই, তা বুঝবে বাংলাদেশ ব্যাংক এবং আমদানিকারক। আমরা নই। উল্টাপাল্টা বলবেন, ব্লক কনফার্ম।

আপনার মন্তব্য

আলোচিত