জুয়েল রাজ, যুক্তরাজ্য:

২৬ নভেম্বর, ২০১৫ ২৩:১১

প্রধানমন্ত্রীর নিরাপত্তা চেয়ে যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক লীগের স্মারকলিপি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরাপত্তা চেয়ে যুক্তরাজ্য বাংলাদেশ হাইকমিশনে স্মারকলিপি প্রদান করেছে যুক্তরাজ্য আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ।

স্বেচ্ছাসেবক লীগ তাঁদের স্মারকলিপিতে উল্লেখ করে ‘’ সম্প্রতি প্রধানমন্ত্রীর নেদারল্যান্ড সফরকালীন সময়ে দলীয় নেতাকর্মীদের সাথে সৌজন্য সাক্ষাতে মিলিত হওয়ার একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে আসার পর ব্রিটেনে আলোচনার জন্ম দেয়।
শেখ হাসিনার পাশে দাঁড়িয়ে থাকতে দেখা যায় যুবদলের এক নেতাকে। বাংলাদেশে থাকা কালীন সময়ে বিএনপির গুম হয়ে যাওয়া নেতা এম ইলিয়াস আলী সিলেট আসলে ঐ নেতার গাড়িতেই চড়তেন বলে জানা যায়। ওই নেতা যুক্তরাজ্যে আসার পরও বিএনপির রাজনীতির সাথে জড়িত ছিলেন। তবে সম্প্রতি তারা দুই ভাই একসাথে আওয়ামী লীগে সরব হয়েছেন। শুধু তাই নয়, এই দুই ভাই যথাক্রমে রুহুল আমীন শিবলু এবং ফয়েজ আমীন রাসেল হবিগঞ্জ জেলার নবীগঞ্জ থানায় অস্ত্র মামলায় ওয়ারেন্টভূক্ত আসামিও বটে যারা এক প্রবাসীর প্রাসাদ দখল করতে গিয়ে জনতার উপরে গুলি বর্ষণ করেছিলো।‘’  

স্মারকলিপিতে আরও বলা হয় প্রধানমন্ত্রীর নির্দেশ অমান্য করেও যারা জামায়াত, বিএনপি থেকে দলে দলে আওয়ামী লীগে বরণ করে নিচ্ছে তাদের  ভিন্ন উদ্দেশ্য রয়েছে বলে আমরা মনে করি।   ১৯৭৫ সালে সপরিবারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কে হত্যার সময় সৌভাগ্য ক্রমে বিদেশে থাকায় সেদিন বেঁচে গিয়েছিলেন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বোন শেখ রেহানা। খুনিরা হয়তো ধরে নিয়েছিল এই দুই কন্যা আর বাংলাদেশে কোনদিন ফিরে যাবে না। খুনিদের সেই ধারণা কে মিথ্যে করে দিয়ে দেশে ফিরেছিলেন শেখ হাসিনা। এর পর একে একে ছোট বড় মিলিয়ে ১৯ বার হত্যার উদ্দেশ্যে তাঁর উপর হামলা হয়েছে। বারবার তিনি নেতা কর্মীর বুকের রক্তে কখনো ভাগ্যক্রমে বেঁচে গিয়েছেন। এই খুনি চক্র আজ ও হাত পা গুটিয়ে বসে নেই।

তাই শেখ হাসিনার নিরাপত্তা নিয়ে যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক লীগ উদ্বিগ্ন। যুক্তরাজ্য আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সায়েদ আহমদ সাদ ও সাধারণ সম্পাদক সানু মিয়ার নেতৃত্বে যুক্তরাজ্য মহানগর আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার সুশান্ত দাস গুপ্ত, যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি জয়নাল উদ্দিন , আহবাব মিয়া, মাহাবুব আহামেদ, যুগ্ম সম্পাদক আবুল কালাম আজাদ, সাংগঠনিক সম্পাদক সাবুল আহমেদ, মহানগর স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক নুরুজ্জামান রুবেল, যুগ্ম সাধারণ সম্পাদক সাইদুল হক নয়ন, স্বেচ্ছাসেবক লীগ নেতা জাহিদুল ইসলাম জাহিদ এই সময় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ হাইকমিশনার পক্ষে যুক্তরাজ্য বাংলাদেশ হাই কমিশনের কন্স্যুলার মিনিস্টার টি এম জুবায়ের স্মারকলিপিটি গ্রহণ করেন ।  প্রধানমন্ত্রীর কার্যালয়ও  অনুলিপি প্রধান করা হয়। স্মারক লিপির সাথে ভিবিন্ন পত্রিকায় প্রকাশিত সংবাদ ও ছবি  সংযুক্ত করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত