এনায়েত হোসেন সোহেল, (প্যারিস), ফ্রান্স থেকে

২৫ ডিসেম্বর, ২০১৫ ২৩:৪৪

ফ্রান্সের সালন শহরে বিএনপির মহান বিজয় দিবস পালন

ফ্রান্সের সালন শহরে বাংলাদেশের ৪৫তম মহান বিজয় ও জাতীয় দিবস পালন করা হয়েছে। গতকাল বিকেলে সালন বিএনপি শাখা স্থানীয় বোম্ভে তান্দুরীতে এ বিজয় দিবস পালন করে।

বিজয় দিবস পালন উপলক্ষে আলোচনা সভায় সভাপতিত্ব করেন সালন শাখা বিএনপির সভাপতি মামুনুর রশিদ মামুন। সাধারণ সম্পাদক জসিম মাহমুদের পরিচালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফ্রান্স বিএনপির সাংগঠনিক সম্পাদক জালাল খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফ্রান্স বিএনপি নেতা মুহিব আহমেদ।

সুমন আহমদের শুভেচ্ছা বক্তব্যের মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্যে রাখেন, সালন বিএনপি নেতা কাওছার আহমদ,মুমিন আহমদ,দিলাল আহমদ,বাবুল আহমদ,মামুন আহমদ ও মুহিতুর রহমান প্রমুখ।

সভায় বক্তারা বলেন, ১৯৭১ সালের ২৬ মার্চ বাংলার রাখাল রাজা ও প্রথম রাস্ট্রপতি শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের স্বাধীনতা ঘোষণার মাধ্যমে দেশের আবালবৃদ্ধ বনিতা মহান স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পড়ে দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে দেশের বিজয় লাভ করে। কিন্তু বিজয়ের ৪৫ বছর পর আজ ও দেশের স্বাধীনতার ইতিহাস নিয়ে আওয়ামীলীগ মিথ্যাচারে লিপ্ত। বক্তারা বলেন, দেশের স্বাধীনতা ও বিজয় নিয়ে যতই অপপ্রচার ও মিথ্যাচার করা হউক না কেন জাতির ইতিহাসে শহীদ জিয়ার নাম সারাজীবন স্বর্ণাক্ষরে উজ্জ্বল থাকবে।

সভায় স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানসহ মহান বিজয়ের জন্য প্রাণবিসর্জনকারী সকলের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত