সিলেটটুডে ডেস্ক

০৩ ফেব্রুয়ারি , ২০১৬ ০১:১৩

প্যারিসে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের কমিটি গঠন

ফ্রান্সের প্যারিসে "বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ"-এর উদ্যোগে রবিবার প্যারিসস্থ জুরীছ এর স্থানীয় কাফি বার এ এক সাধারণ সভার আয়োজন করা হয়।

সংগঠনের উপদেষ্ঠা ও পুরোহিত রানু চক্রবর্তী'র সভাপতিত্বে এবং সাবেক সাংস্কৃতিক সম্পাদক স্বপন কুমার ধর এর পরিচালনায় পরমেশ্বর ভগবানের নাম স্মরণ করে বিশ্ব সংসারের মঙ্গল ও সর্বজীবের কল্যাণ কামনা করে সভার শুরুতেই সংগঠনের প্রতিষ্ঠাতা সম্পাদক সুব্রত ভট্টাচার্য শুভ'র মাতার আত্মার শান্তি কামনায় এবং সংগঠনের সাবেক সভাপতি রজত কান্তি দেব এর পিতার আত্মার শান্তি কামনায় প্রার্থনা ও এক মিনিট নিরবতা পালন করা হয়।

সংগঠনের শ্রদ্ধেয় পুরোহিতবৃন্দ, সম্মানিত উপদেষ্ঠামন্ডলী, সাবেক কমিটির সভাপতিমণ্ডলি ও সম্পাদক মন্ডলীর সদস্যসহ, সাধারণ সদস্য ও প্যারিস এর গন্যমান্য ব্যক্তিবর্গের এবং শুভানুধ্যায়ীদের উপস্থিতি ও অংশগ্রহনে মূল বক্তব্য উপস্থাপন করেন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ও উপদেষ্ঠা রজত রায় রাজু।

বিশেষ বক্তব্য উপস্থাপন করেন সংগঠনের পুরোহিত সমীরণ ভট্টাচার্য ও কানু চক্রবর্তী। দিক নির্দেশনা মূলক বক্তব্য পেশ করেন সংগঠনের উপদেষ্ঠা বিধান চন্দ্র ধর ও সাবেক সভাপতি রনজু লাল দে।

শুভেচ্ছা বক্তব্য রাখেন বিশিষ্ঠ ব্যক্তিত্ব কালাচাঁদ সাহা, রতন সাহা ও প্রদীপ কুমার দাস।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাবেক কমিটির কোষাধ্যক্ষ বিমান ধর, সাহিত্য সম্পাদক নন্দন ধর, সহ-সংস্কৃতিক সম্পাদক মিলন ধর, সহ সাহিত্য-সম্পাদক রমাকান্ত দে, অজয় দেব, প্রবীর মোদক প্রবীর, রানা রায়, পঙ্কজ কান্তি দে, টিটু রায়, মৃনাল কান্তি দাস, সুজিত রায়, রাজীব সাহা, সুজন রায়, সজীব রায় প্রমুখ।

২০০২ সালে ফ্রান্সের প্যারিসে যাত্রা শুরু করা এ সংগঠনটি বর্তমানে ১৪ তম বর্ষে পদার্পন করেছে।

সভায় বিগত কার্য্যকরী কমিটি বিলুপ্ত হওয়ায় সংগঠনের কার্যক্রম পরিচালনা এবং গতিশীলতা আনয়নের জন্য সভায় সর্বসম্মতি ক্রমে সংগঠনের উপদেষ্ঠা ও পুরোহিত রানু চক্রবর্তী কে আহবায়ক সমীরণ ভট্টাচার্য কে সদস্য সচিব করে নয় সদস্য বিশিষ্ঠ একটি আহবায়ক কমিটি গঠন করা হয়।

আহবায়ক কমিটির অন্য সদস্যরা হলেন কালাচাঁদ সাহা, রজত রায় রাজু, বিধান চন্দ্র ধর, রতন সাহা, রনজু লাল দে, প্রদীপ কুমার দাস ও বিমান ধর।

নবগঠিত আহবায়ক কমিটিকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বক্তারা এই আশাবাদ ব্যক্ত করেন যে,এই কমিটি দ্রুততম সময়ের মধ্যে সবাইকে নিয়ে একটি সুন্দর পূর্ণাঙ্গ কার্য্যকরী কমিটি গঠন করবে এবং সংগঠনের অগ্রযাত্রায়, কার্য্যক্রমে, যাবতীয় সমস্যা সমাধান ও দমনে যথাযথ ভুমিকা পালন করে প্রবাসে বাংলার মুখ উজ্জল করবে।

আপনার মন্তব্য

আলোচিত