সিলেটটুডে ডেস্ক

০৮ আগস্ট, ২০১৯ ১৩:১৬

নিউ ইয়র্কে বঙ্গবন্ধু বইমেলা ২০-২২ আগস্ট

মুজিব বর্ষ উদযাপন পরিষদ, যুক্তরাষ্ট্র নিউ ইয়র্কে ‘বঙ্গবন্ধু বইমেলার আয়োজন করছে। ২০, ২১ ও ২২ সেপ্টেম্বর তিন দিনব্যাপী এই বইমেলা অনুষ্ঠিত হবে।

জ্যাকসন হাইটসের পিএস ৬৯ মিলনায়তনে প্রতিদিন বিকেল ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত এই মেলা চলবে।

মেলায় বঙ্গবন্ধু ও বাংলাদেশের মুক্তিযুদ্ধ বিষয়ক বইয়ের প্রদর্শণী ও বিক্রয় ছাড়াও থাকবে সংশ্লিষ্ট আর বাংলাদেশ বিষয়ক নানা প্রতিযোগিতা, আলোচনা, সেমিনার আর সাংস্কৃতিক অনুষ্ঠান।

৬ আগস্ট মঙ্গলবার সন্ধ্যায় জ্যাকসন হাইটসের তিতাস রেস্টুরেন্টে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মেলার আয়োজক ও মুজিব বর্ষ উদযাপন পরিষদ, যুক্তরাষ্ট্রের নেতৃবৃন্দ এ তথ্য জানান।

এ সময় মেলার কর্মসূচি ঘোষণা করেন পরিষদের সদস্য সচিব নুরুল আমিন বাবু।

পরিষদের আহ্বায়ক মিশুক সেলিমের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে মেলা বিষয়ে বক্তব্য রাখেন মেলা কমিটির উপদেষ্টা একুশে পদকপ্রাপ্ত সঙ্গীত শিল্পী রথীন্দ্রনাথ নাথ রায়, উপদেষ্টা মুজিব বিন হক, আহ্বায়ক আবু রায়হানসহ আরও অনেকে।

সংবাদ সম্মেলনে বলা হয়, ‘জাতির পিতা. বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও আদর্শকে প্রবাসে বেড়ে উঠা নতুন প্রজন্মের কাছে তথা বিশ্বব্যাপী তুলে ধরা, বঙ্গবন্ধু পাঠাগার স্থাপন, বঙ্গবন্ধু, বাংলাদেশ আর মুক্তিযুদ্ধে ইতিহাস বিকৃতির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা আর নিউ ইয়র্কের পাবলিক স্কুল ও লাইব্রেরিতে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস অন্তর্ভুক্ত করাই ‘বঙ্গবন্ধু বইমেলা’ আয়োজনের মূল লক্ষ্য।

পরে উপস্থিত নেতৃবৃন্দ উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

এক প্রশ্নের উত্তরে নেতৃবৃন্দ জানান, মেলা চলাকালীন সময়ে বঙ্গবন্ধুকন্যা বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিউ ইয়র্কে অবস্থান করবেন। আমরা আশা করছি তাঁকে সহ বাংলাদেশ সরকারের মন্ত্রীবর্গসহ বিশিষ্ট ব্যক্তিদের নিয়ে সেমিনার আয়োজনের।

অপর এক প্রশ্নের উত্তরে তারা জানান, বাংলাদেশ থেকে কোন অনুদান এনে নয় বরং প্রবাসের বিশিষ্টজনদের সহযোগিতায় এই মেলার ব্যয় বহন করা হবে। এজন্য তারা সবার সহযোগিতাও কামনা করেন।

আপনার মন্তব্য

আলোচিত