আন্তর্জাতিক ডেস্ক

০৮ নভেম্বর, ২০১৯ ১২:০১

নিউইয়র্কে সন্ত্রাসী হামলা : আকায়েদের পরিবারের ৩ সদস্য আটক

আমেরিকার নিউইয়র্ক শহরের ব্যস্ততম বাস টার্মিনালে 'সন্ত্রাসী আক্রমণের চেষ্টা'র অভিযোগে সাজাপ্রাপ্ত আকায়েদ উল্লাহর মা, বড়ভাই ও বোনকে আটক করেছে ইমিগ্রেশন অ্যান্ড কাস্টম এনফোর্সমেন্ট (আইস)।

বুধবার (৬ নভেম্বর) আকায়েদের মা দিলরুবা বেগম ও বোন আইফা হায়াকে আটক করে আইস। এর সপ্তাহ তিনেক আগে তার বড় ভাই আহসান উল্লাহকেও আটক করে আইস। আটককৃত তিনজনকে নিউজার্সি ও বার্গেন কান্ট্রি কারাগারে রাখা হলেও তাদের ব্যাপারে কোন সিদ্ধান্ত নেয়া হয়নি। তবে তাদেরকে আমেরিকা থেকে স্থায়ীভাবে বহিষ্কার করে বাংলাদেশে পাঠিয়ে দেওয়া হবে বলে ধারণা করছেন আইনজীবীরা।

আমেরিকায় অভিবাসীদের নিয়ে কাজ করা ডিসিং রাইসিং আপ অ্যান্ড মুভিং (ড্রাম) জানায়, আইস কর্তৃপক্ষ আকায়েদ উল্লাহর মা এবং বোনকে অফিসে দেখা করার জন্য ডাকে ৬ নভেম্বর। আইনজীবী নিয়ে তারা সেখানে গেলে তাদেরকে আটক করে। তার বড় ভাইকেও ৩ সপ্তাহ আগে একইভাবে আটক করা হয়।

ডিসিং রাইসিং আপ অ্যান্ড মুভিং (ড্রাম) আমেরিকায় আকায়েদ উল্লাহর পরিবারকে আইনি সহায়তা দিচ্ছে।

প্রসঙ্গত, নিউইয়র্কের টাইমস স্কয়ারে অবস্থিত পোর্ট অথরিটি বাস টার্মিনালে বহু আমেরিকানকে হত্যার চেষ্টায় বাংলাদেশি আকায়েদ উল্লাহ সন্ত্রাসী হামলা করেছিলেন ২০১৭ সালে ১১ ডিসেম্বর বেলা ১১টায়। এতে আকায়েদ উল্লাহ ছাড়াও ৩ জন পথচারী আহত হন। নিউইয়র্ক ফেডারেল কোর্টের ১২ সদস্যের জুরিবোর্ড ২০১৮ সালের ৬ নভেম্বর সন্ত্রাসী হামলাসহ ৬ অভিযোগে আকায়েদ উল্লাহকে দোষী সাব্যস্ত করেছেন।

আপনার মন্তব্য

আলোচিত