সংবাদ বিজ্ঞপ্তি

১৭ ডিসেম্বর, ২০১৯ ০২:৩৬

দক্ষিণ কোরিয়ার ইপিএস বাংলা কমিউনিটি ইন কোরিয়ার নির্বাচন অনুষ্ঠিত

গত ১৫ ডিসেম্বর রবিবার সিউলের ফরেইন ওয়ার্কার্স সাপোর্ট সেন্টারের হল রুমে অনুষ্ঠিত হয়েছে কোরিয়ার ইপিএস কর্মীদের কমন প্লাটফর্ম ইপিএস বাংলা কমিউনিটি ইন কোরিয়া'র ৫ম নির্বাচন।

ইপিএস বাংলা কমিউনিটির ২০১৯ সালের প্রণীত সংবিধানের আলোকে তিন সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন এ নির্বাচন পরিচালনা করেন।

ইপিএস বাংলা কমিউনিটির নির্বাহী সদস্যদের গোপন ভোটের মাধ্যমে তাদের আগামী বছরের জন্য নতুন নেতৃত্ব নির্বাচন করেন। সর্বোচ্চ ভোটে সভাপতি হিসেবে নির্বাচিত হন জিয়াউল হক জিয়া ও সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হন আশিকুন নবী রাসেল।

এছাড়াও বিকেলে দক্ষিণ কোরিয়াতে অবৈধভাবে বসবাসকারীদের স্বেচ্ছায় দেশে ফিরে গিয়ে আবার কোরিয়া প্রবেশের ব্যাপারে কোরিয়ার সরকারের সূবর্ণ সুযোগের উপর আলোচনা ও উন্মুক্ত প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, ২০১২ সালে কিছু উদ্যমী ব্যক্তির দ্বারা পরিচালিত ফেইসবুক গ্রুপ ইপিএস বাংলা গ্রুপের মাধ্যমে উক্ত প্লাটফর্মের যাত্রা শুরু হয়।পরবর্তীতে ২০১৫ সালে ভার্চুয়াল জগত হতে বাহির হয়ে সমন্বয়ক কমিটির মাধ্যমে ইপিএস বাংলা কমিউনিটি নামে সংগঠন হিসেবে আত্নপ্রকাশ করে।

ইতিপূর্বে তাদের সামাজিক কর্মকান্ডের মাধ্যমে দক্ষিণ কোরিয়ার অন্যতম প্রধান সংগঠন হিসেবে প্রতিটি ইপিএস কর্মীদের মনে জায়গা করে নিয়েছে।  

নব-নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক সংক্ষিপ্ত প্রতিক্রিয়ায় তাদেরকে নির্বাচিত করায় ধন্যবাদ জ্ঞাপন করেন এবং আগামী বছরে কমিউনিটির কার্যক্রম পরিচালনায় সবার সার্বিক সহযোগিতা কামনা করেন।

আপনার মন্তব্য

আলোচিত