মঙ্গলবার, ২৮ জানুয়ারি ২০২০ ইং

সিলেটটুডে ডেস্ক

১১ জানুয়ারি, ২০২০ ১৮:৫৩

মুজিব বর্ষ: কলকাতায় শুরু সোনার বাংলা আর্ট ক্যাম্প

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষকে সামনে রেখে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাকে উপজীব্য করে শনিবার পশ্চিমবঙ্গের কলকাতায় বাংলাদেশ ও ভারতের চিত্রশিল্পীদের অংশগ্রহণে দুদিনব্যাপী আর্ট ক্যাম্প শুরু হয়েছে। এই আর্ট ক্যাম্প রোববার পর্যন্ত চলবে।

কলকাতায় বাংলাদেশ উপহাইকমিশন আয়োজন করেছে এ আর্ট ক্যাম্পের। আর্ট ক্যাম্পের উদ্বোধন করেন বাংলাদেশ ও ভারতের চিত্রশিল্পীরা। কলকাতার বাংলাদেশ উপহাইকমিশন চত্বরে আয়োজিত আর্ট ক্যাম্পে যোগ দিয়েছেন বাংলাদেশের ১১ জন ও ভারতের ১৩ জন চিত্রশিল্পী।

আর্ট ক্যাম্পে দুই দেশের চিত্রশিল্পীরা ছবি আঁকছেন। চিত্রশিল্পীদের আঁকা এই ছবি নিয়ে ১৩ থেকে ১৭ জানুয়ারি পর্যন্ত এক প্রদর্শনী হবে। প্রদর্শনী খোলা থাকবে প্রতিদিন বেলা সাড়ে ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত। রোববার এ প্রদর্শনীর উদ্বোধন করা হবে।

বাংলাদেশ থেকে এই আর্ট ক্যাম্পে যোগ দিয়েছেন শিল্পী শাহাবুদ্দিন আহমেদ, রোকেয়া সুলতানা, জামাল আহমেদ, শেখ আফজাল হোসেন, আহমেদ শামসুদ্দোহা, আতিয়া ইসলাম, সৈয়দ হাসান মহম্মদ, কনকচাঁপা চাকমা, শাহজাহান আহমেদ বিকাশ, আনিসুজ্জামান ও দুলাল চন্দ্র পাইন।

কলকাতার ১৩ শিল্পীর মধ্যে রয়েছেন শুভা প্রসন্ন, ওয়াসিম কাপুর, ঈশা মোহাম্মদ, বাদল পাল, শ্যামশ্রী বসু, সোহিনী ধর, মনোজ দত্ত, আদিত্য বসাক, সুব্রত গঙ্গোপাধ্যায়, চন্দ্র ভট্টাচার্য, ছত্রপতি দত্ত, অতিন বসাক ও সুখময় মজুমদার।

আপনার মন্তব্য

আলোচিত