নিউজ ডেস্ক

১৪ ডিসেম্বর, ২০১৫ ২৩:৩৭

সিকৃবিতে বুদ্ধিজীবী দিবস পালিত

যথাযোগ্য মর্যাদায় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে।  সোমবার (১৪ ডিসেম্বর)সূর্যোদয়ের সাথে সাথে পতাকা অর্ধনমিত করার মধ্যে দিয়ে দিবসটি পালন শুরু হয়। এরপর কালো ব্যাজ ধারণ করে একটি শোক মিছিল প্রশাসন ভবনের সামনে হতে শুরু হয়ে নির্মাণাধীন কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয় । এতে জাতীয় দিবস উদযাপন কমিটি'র আহবায়ক প্রফেসর ড. মোঃ. মতিয়ার রহমান হাওলাদারসহ সকল অনুষদের শিক্ষকবৃন্দ, প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, সাধারণ শিক্ষার্থীরা ও ছাত্রলীগ শাখার নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।

এরপর জাতীয় দিবস উদযাপন কমিটি, ডিন কাউন্সিল, প্রভোস্ট কাউন্সিল, গণতান্ত্রিক শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদ, ছাত্রলীগের কেন্দ্রীয়  ও হল শাখা, সকল অনুষদীয় ছাত্রসমিতি, বিনোদন সংঘ, কৃষ্ণচূড়া সাংস্কৃতিক সংঘ, সাদা দল, সাংবাদিক সমিতি, আঞ্চলিক সমিতি, অফিসার্স পরিষদ, কর্মচারী পরিষদ ও বিভিন্ন আবাসিক হলের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করে শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

এরপর শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ নূর হোসেন মিঞার সভাপতিত্বতে ও সাধারণ সম্পাদক ড. মৃত্যুঞ্জয় কুণ্ডুর সঞ্চালনায় সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে জাতীয় দিবস উদযাপন কমিটি'র আহবায়ক প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার, প্রক্টর প্রফেসর ড. মোঃ. আব্দুল বাসেত, সহ অন্যান্যরা বক্তব্য দেন। এসময় বক্তারা শহীদ বুদ্ধিজীবীদের অবদানের স্মৃতিচারণ করেন।

এদিকে লায়ন্স ক্লাব অব সিলেট সুরমা ও লায়ন্স ক্লাব অব সিলেটের উদ্যোগে এবং কৃষ্ণচূড়া সাংস্কৃতিক সংঘ ও লিও ক্লাব অব সিলেট এর ব্যবস্থাপনায় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় মিলনায়তনে রক্তদান কর্মসূচী ও শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। লায়ন ডা. আজিজুর রহমান, লায়ন হেলেন আহমেদ, লায়ন আসমা কামরান, কৃষ্ণচূড়ার সভাপতি প্রফেসর ডাঃ জামাল উদ্দিন ভূঞা, এডিশনাল রেজিস্টার ডাঃ খন্দকার মাঝহারুল আনোয়ারসহ সিলেট লায়নের নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত