শাবি প্রতিনিধি

২৮ ডিসেম্বর, ২০১৫ ১৭:১৫

ক্যাফেটেরিয়ায় খাবারের মূল্য কমানোর দাবিতে শাবিতে সমাবেশ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ায় খাবারের দাম কমানো এবং মান বাড়ানোর দাবিতে ছাত্র-শিক্ষক-কর্মচারী সংহতি সমাবেশ করা হয়েছে। সমাবেশ করার পাশাপাশি উপাচার্য বরাবর স্মারকলিপিও দেওয়া হয়।

সোমবার শাবি শাখা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের উদ্যোগে এ কর্মসূচি পালিত হয়।

ক্যাম্পাস সূত্র জানায়, দুপুর সাড়ে ১২টায় বিক্ষোভ মিছিল বের সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের নেতা-কর্মীরা। মিছিলটি  ছাত্র ফন্টের দলীয় ট্যান্ট থেকে শুরু হয়ে ক্যাম্পাসের সকল একাডেমিক ভবন ঘুরে প্রশাসনিক ভবন-২(উপাচার্য ভবন) এর সামনে সংহতি সমাবেশে মিলিত হয়।

ছাত্র-শিক্ষক-কর্মচারীর অংশগ্রহণে সংহতি সমাবেশে বক্তব্য রাখেন, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক সরকার সোহেল রানা, শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সরদার আব্বাস আলী, ছাত্র ফ্রন্ট সিলেট নগর শাখার সভাপতি রেজাউর রহমান রানা, শাবি শাখার সাবেক আহ্বায়ক অনীক ধর, ছাত্র ইউনিয়নের সভাপতি স্বপন দেবনাথ, সাহিত্য সংসদের সভাপতি রেজাউল করিম প্রমুখ। সমাবেশে সভাপতিত্ব করেন ছাত্র ফ্রন্টের আহ্বায়ক অপু কুমার দাস এবং সঞ্চালনা করেন ইশরাত রাহি রিশতা।

সমাবেশে বক্তারা বলেন, ক্যাফেটেরিয়ায় খাদ্য দ্রব্যের কোন মূল্য তালিকা না থাকায় শিক্ষার্থীদের কাছ থেকে ইচ্ছামতো দাম নেওয়া হয়। খাবারের মানও অনেক কম। শিক্ষার্থীদের পুষ্টি চাহিদা পূরণের বিষয়টি বিবেচনায় রেখে খাবারের মান নির্ধারণ করতে হবে।

বক্তারা আরো বলেন, ক্যান্টিন,ক্যাফেটেরিয়া,লাইব্রেরি ইত্যাদি সামগ্রিক আয়োজন নিশ্চিত করে বিশ্ববিদ্যালয় পরিচালিত হয় । শাবিপ্রবি’র কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ার বেহাল দশার কারণে হাজারো শিক্ষার্থী আজ ভোগান্তির শিকার। খাবারের দাম বাণিজ্যিকভাবে পরিচালিত সাধারণ রেস্টুরেন্টের তুলনায় অনেক বেশি যা কোনোভাবেই একজন শিক্ষার্থীর আর্থিক অবস্থার সাথে সঙ্গতিপূর্ণ নয় । বিশ্ববিদ্যালয় প্রশাসনের দায়িত্বহীনতা এবং পর্যাপ্ত ভর্তুকী না দেবার কারণে কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ার এ বেহাল দশা। তাই অবিলম্বে খাবারের মান বাড়াতে ক্যাফেটেরিয়ায় প্রশাসনকে পর্যাপ্ত ভর্তুকি দিতে হবে।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের আহ্বায়ক অপু কুমার দাস সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে বলেন, আমরা ৩ হাজার সাক্ষর সংগ্রহ করে উপাচার্যকে স্মারকলিপি দিয়েছি। এর আগে একই দাবিতে আমরা বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন করেছি। প্রশাসন সবার যৌক্তিক দাবি না মানলে কঠোর কর্মসূচির হুশিয়ারী দেন তিনি।


আপনার মন্তব্য

আলোচিত