সিলেটটুডে ডেস্ক

১২ জানুয়ারি, ২০১৬ ১৭:৫১

ছাত্রীদের জন্য কারাতে কোর্স চালু করলো মেট্রোপলিটন বিশ্ববিদ্যালয়

সিলেট মেট্রোপলিটন বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের পড়াশুনার পাশাপাশি আত্মবিশ্বাসী করে তুলতে বিশ্ববিদ্যালয়ে কর্তিপক্ষ নিয়েছে কারাতে (মার্শাল আর্ট) প্রশিক্ষণ কোর্স। নির্দিষ্ট একটা ফি দিয়ে বিশ্ববিদ্যালয়ের যে কোন ছাত্রী পড়ালেখার পাশাপাশি ভর্তি হতে পারবে এই কোর্সে।

মেট্রোপলিটন বিশ্ববিদ্যালয়ের পরিচালক (প্রশাসন) তারেক ইসলাম বিশ্ববিদ্যালয়য়ে কারাতে (মার্শাল আর্ট) প্রশিক্ষণ কোর্স চালুর বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ইভটিজিং আতঙ্ক, বখাটেদের নানা উৎপাতসহ নানা বিষয়ে নিজেদের শারীরিক দূর্বলতা ও বিভিন্ন প্রতিকুলতার কথা ভেবে মেয়েরা ছোট করে ফেলে তাদের নিজস্ব পৃথিবীটাকে। প্রতিরোধ কিংবা প্রতিবাদের ভাষা হারিয়ে নির্বাক চেয়ে থাকে পুরুষের সহযোগিতার প্রতি, তুচ্ছ ঘটনায় তারা বেছে নেয় আত্মহননের পথ।

কারাতে প্রশিক্ষণ মেয়েদের শারীরিক ও মানসিক দক্ষতা বৃদ্ধি করে। ইভটিজিং নিয়ে আতঙ্ক, বখাটেদের নানা উৎপাত থেকে রক্ষাপেতে মেয়েদের আত্মবিশ্বাসী করে তুলে। প্রথমে ছাত্রীদের দিয়ে কোর্সটা চালু করলেও পর্যাক্রমে ছেলেদের জন্যও কারাতে (মার্শাল আর্ট) প্রশিক্ষণ কোর্স চালু করবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তিনি বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের কারাতে (মার্শাল আর্ট) প্রশিক্ষণ কোর্স ভর্তি হয়ার আহবান জানান।

আপনার মন্তব্য

আলোচিত