শাবিপ্রবি প্রতিনিধি

০৬ নভেম্বর, ২০২৩ ০৮:৪৫

শাবিপ্রবিতে ‘আর্কজিআইএস প্রো’ শীর্ষক কর্মশালা

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) জিওগ্রাফি এন্ড এনভায়রনমেন্ট (জিইই) বিভাগের সংগঠন জিইই সোসাইটি উদ্যোগে ’আর্কজিআইএস প্রো’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৫ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের শিক্ষাভবন 'এ' এর ৪১০ নং রুমে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় জিইই বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, শিক্ষা ও গবেষণায় গুরুত্ব দেয়া আমাদের অন্যতম লক্ষ্য। এর মাধ্যমে এ বিশ্ববিদ্যালয় অনন্য উচ্চতায় চলে যাবে। আর আমরা সে লক্ষ্যে কাজ করে যাচ্ছি। আমাদের বিশ্ববিদ্যালয়ে অনেকগুলো প্রকল্প প্রক্রিয়াধীন রয়েছে। আমরা সিলেট সিটি করপোরেশনের সাথে সমন্বয় করে কাজ করে যাচ্ছি। এসব বাস্তবায়িত হলে এ বিশ্ববিদ্যালয়ের চেহারা পালটে যাবে।

তিনি আরও বলেন, বিভাগীয় শিক্ষা ও গবেষণা কার্যক্রম আন্তর্জাতিক মানে উন্নীত করতে বিশ্ববিদ্যালয় প্রশাসন সদা তৎপর। আর্কজিআইসের মত আন্তর্জাতিক মানের সফটওয়্যার ব্যবহার শিক্ষার্থীদের আধুনিক প্রযুক্তিতে দক্ষ করে গড়ে তুলবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. কবির হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক আমিনা পারভীন, গবেষণা কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. এস এম সাইফুল ইসলাম, সিলেট সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান উপস্থিত ছিলেন।

কর্মশালায় কি-নোট স্পিকার হিসেবে বক্তব্য রাখেন জিইই বিভাগের সহকারী অধ্যাপক মো. নাজমুল কবির।

আপনার মন্তব্য

আলোচিত