হাসান নাঈম, শাবিপ্রবি

২৫ মার্চ, ২০২৪ ০০:০২

'শিক্ষার্থীদের অধিকার আদায়ে কাজ করবে শাবিপ্রবি ছাত্রলীগ'

সাধারণ শিক্ষার্থীদের পাশে থেকে তাদের বিপদ আপদে বন্ধু হয়ে তাদের অধিকার আদায়ে কাজ করত চায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) শাখা ছাত্রলীগের নতুন কমিটির নেতৃবৃন্দ। এতে শাবিপ্রবি ছাত্রলীগের ইউনিটকে অন্যান্যদের রোল মডেল হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেছেন নেতারা।

রোববার (২৪ মার্চ) সন্ধ্যায় শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব কার্যালয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এ আশা ব্যক্ত করেন শাখা ছাত্রলীগের নতুন সভাপতি মো. খলিলুর রহমান এবং সাধারণ সম্পাদক মো. সজিবুর রহমান।

নতুন কমিটির সাধারণ সম্পাদক সজিবুর রহমান বলেন, দীর্ঘ ১১ বছর পর শাবি ছাত্রলীগের কমিটি গঠন করা হয়েছে। অনেক নেতাকর্মীদের ত্যাগ তিতিক্ষার ফল এ কমিটি। আমরা আগে বিভিন্ন গ্রুপ, উপ গ্রুপে বিভক্ত থাকলেও এখন থেকে আমরা সবাই এক। আমরা সবাই কাঁধে কাঁধ মিলিয়ে সাধারণ শিক্ষার্থীদের পাশে থেকে কাজ করতে চাই। বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে এবং দেশরত্ন শেখ হাসিনার স্বপ্ন স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কাজ করে যেতে চাই। এতে সাংবাদিকদের সহযোগিতা, পরামর্শ ও বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করছি।

শাখা ছাত্রলীগের নতুন সভাপতি মোঃ খলিলুর রহমান বলেন, শাবি ছাত্রলীগ সবসময় সাধারণ শিক্ষার্থীদের পাশে থাকতে চায়, তাদের অধিকার আদায়ে কাজ করতে চায়। আমরা সবসময় সুশৃঙ্খল থাকার চেষ্টা করেছি, আগামীতেও সেটা বজায় থাকবে।

তিনি বলেন, শাবিতে ছাত্রলীগ করে, অনেক ত্যাগ স্বীকার করে অনেকে রাজনীতি করতে গিয়ে ক্যারিয়ার গঠনে বাধাগ্রস্ত হয়েছে। ফলে পদপদবী ছাড়াই ক্যাম্পাস ছাড়তে হয়েছে। তবে আমরা সকল ত্যাগী নেতাদের মূল্যায়ন করতে চাই, পূর্ণাঙ্গ কমিটি, হল কমিটি, বিভাগ ও অনুষদের কমিটিতে তাদের রাখতে চাই। পাশাপাশি দক্ষ জনশক্তি তৈরি করে স্মার্ট ক্যাম্পাস ও স্মার্ট বাংলাদেশ তৈরিতে ভূমিকা রাখতে চায় শাবিপ্রবি ছাত্রলীগ। এতে বিশ্ববিদ্যালয় প্রশাসন, সাংবাদিক, শিক্ষক, শিক্ষার্থীসহ সকলের সহযোগিতা কামনা করছি।

মতবিনিময়কালে নবগঠিত কমিটির সহ-সভাপতি নাজমুল হাসান, তানিম খন্দকার, সাজেদুল ইসলাম, ইউসুফ হোসেন টিটু, আশিকুর রহমান আশিক, শিমুল মিয়া, আয়াজ চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক ইমামুল হোসেন হৃদয়, সুমন মিয়া, উজ্জল দাস চিনু, মো. উজ্জল মিয়া, মো. সাজ্জাদ হোসেন, জাফর উদ্দিন লাসিম ও সাংগঠনিক সম্পাদক নুরে আলম শ্রাবণ, অমিত সাহা, ফারহান হোসেন চৌধুরী আরিয়ানসহ শাখা ছাত্রলীগের অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত