শাবি প্রতিনিধি

১২ মে, ২০১৬ ১৮:৪৮

শাবিতে দিক থিয়েটারের নাট্যোৎসব ও পুনর্মিলনী শুরু

জমজমাট আয়োজনের মধ্য দিয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দিক নাট্যোৎসব ও পুনর্মিলনী শুরু হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের অন্যতম নাট্য সংগঠন ‘দিক থিয়েটার’ নিজেদের ১৮ বছরে পদার্পন উপলক্ষে চারদিনব্যপী এ নাট্যোৎসব ও পুনর্মিলনীর আয়োজন করেছে।

১২ই মে থেকে শুরু হওয়া এ নাট্যেৎসব চলবে ১৫ ই মে পর্যন্ত।

বৃহস্পতিবার বেলা ১২ টায় আনন্দ শোভাযাত্রার মাধ্যমে শুরু হয় এ নাট্যোৎসব। কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে থেকে এ শোভাযাত্রাটি শুরু হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে কেক কেটে নাট্যোৎসবের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক আমিনুল হক ভূইয়া।

এ সময় আরো উপস্থিত ছিলেন সহকারী প্রক্টর সামিউল ইসলাম, বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ফারজানা সিদ্দিকা প্রমুখ।

নাট্যোৎসবের বাকি কর্মসূচির মধ্যে আজ বিকেলে থাকছে দিক থিয়েটারের ২৩তম প্রযোজনা ‘নকশী কাঁথার মাঠ’ মঞ্চায়ন। নাটকটির নাট্যরুপ দিয়েছেন মোতাহের হোসেন সোহেল এবং নির্দেশনায় রয়েছেন হাসান আবু জাফর।

আয়োজনের দ্বিতীয় দিন ১৩মে শুক্রবার থাকছে ‎দিক পুনর্মিলনী ও আনন্দ শোভাযাত্রা। দিক থিয়েটারের প্রাক্তন ও বর্তমান সদস্যরা এতে অংশ নিতে পারবে।

তৃতীয় দিন ১৪ই মে শনিবার থাকছে “মহাকাল নাট্য সম্প্রদায়ে”র প্রযোজনায় নীলাখ্যান। নাটকটির রচনা করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক আনন জামান। নির্দেশনায় রয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ইউসুফ হাসান অর্ক।

শেষ দিন ১৫ই মে ২০১৬ রবিবার থাকছে ‘প্রাঙ্গণেমোর’ এর প্রযোজনায় নাটক “আওরঙ্গজেব”। নাটকটির রচনা করেছেন মোহিত চট্রোপাধ্যায় এবং নির্দেশনায় রয়েছেন অনন্ত হিরা।

উৎসবের প্রতিটি নাটক প্রতিদিন সন্ধ্যা সাড়ে ছয়টায় সেন্ট্রাল অডিটোরিয়ামে মঞ্চস্থ হবে। বিশ্ববিদ্যালয়ের অর্জুন তলায় স্থাপিত নিজস্ব বুথে এবং নাটক শুরুর পূর্বে অডিটেরিয়ামের সামনে থেকে টিকেট সংগ্রহ করা যাবে বলে জানান সাধারণ সম্পাদক মুশফিক ভূইয়া।

আপনার মন্তব্য

আলোচিত