সিলেটটুডে ডেস্ক

০১ আগস্ট, ২০১৬ ০৯:২৭

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে নেতা নিহত

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ছাত্রলীগের দু'গ্রুপের সংঘর্ষ হয়েছে। এ সময় গুলিবিদ্ধ হয়ে খালেদ সাইফুল্লাহ নামের এক ছাত্রলীগ নেতা নিহত হয়েছেন। এ ঘটনায় আরো চারজন গুলিবিদ্ধ হয়েছেন বলে জানা গেছে।

সোমবার শোকাবহ আগস্টের প্রথম প্রহরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মোমবাতি প্রজ্জ্বলনকে কেন্দ্র করে কুবি'র বঙ্গবন্ধু হলে এ ঘটনা ঘটে।

নিহত ছাত্র খালেদ সাইফুল্লাহ কবি নজরুল হল ছাত্রলীগের সাংগঠনিক সস্পাদক এবং মার্কেটিং ৭ম ব্যাচের ছাত্র। এ ঘটনায় ক্যাম্পাসে উভয় গ্রুপে উত্তেজনা বিরাজ করছে। এদিকে এ ঘটনার পর বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় কুবিতে অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা বন্ধের সিন্ধান্ত নেয়া হয়েছে। এ সময় ছাত্রদের বেলা ১১টা ও ছাত্রীদের দুপুর ২টার মধ্যে হল ছাড়ার নির্দেশ দেয়া হয়েছে।

প্রত্যক্ষদর্শী শিক্ষার্থীরা জানান, শোকাবহ আগস্টের প্রথম প্রহরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মোমবাতি প্রজ্জ্বলনকে কেন্দ্র করে কুমিল্লা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আলিফ ও ছাত্রলীগ নেতা ইলিয়াস হোসেন সবুজ গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। এতে অন্তত পাঁচজন গুলিবিদ্ধ হন।

খবর পেয়ে কুবি প্রশাসন ও পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আহতদের কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে (কুমেক) ভর্তি করে। এদের মধ্যে ইলিয়াস হোসেন সবুজ গ্রুপের গুরুতর আহত খালেদ সাইফুল্লাহকে কুমেক হাসপাতাল থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর ভোরে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

অপর গুলিবিদ্ধদের কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ বিষয়ে সকালে মুঠোফোনে কুবির রেজিস্ট্রার মুজিবুর রহমান জানান, শোকাবহ আগস্টের প্রথম প্রহরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মোমবাতি প্রজ্জ্বলনকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে গুলিবিদ্ধ ছাত্র খালেদ সাইফুল্লাহ ভোরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন।

এদিকে ওই ছাত্রের মৃত্যুর খবরে কুবিতে বিবদমান ওই দু’গ্রুপে উত্তেজনা বিরাজ করছে। ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত