শাবি প্রতিনিধি

২৮ আগস্ট, ২০১৬ ১৬:১৫

শাবিতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৮

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষ অন্তত ৮ জন আহত হয়েছেন। রোববার দুপুরে ক্যাম্পাসে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় দুই গ্রুপই দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে পরষ্পরের উপর হামলা চালায়।

সংঘর্ষে আহতদের মধ্যে কয়েকজনকে সিলেট এমওজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে আর বাকীদের ক্যাম্পাস মেডিকেলে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয় বলে জানা যায়। এ ঘটনায় ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছে। বড় ধরণের সংঘাতের আশঙ্কা করা হচ্ছে।

প্রত্যক্ষদর্শী সুত্রে জানা যায়, স্নাতক ১ম বর্ষ শিক্ষার্থীদের ফুটবল টুর্নামেন্টের কমিটি নিয়ে শনিবার মধ্যরাতে শাহপরান হলে উত্তেজনা ও হাতাহাতি হয়। এই ঘটনায় রাতেই সিনিয়র নেতাদের হস্তক্ষেপে মীমাংসা করে দেওয়া হয়। এর জের ধরে রোববার দুপুরে শাবি ছাত্রলীগের সাধরণ সম্পাদকের অনুসারী কামরুলকে উত্তম সমর্থিত রনি-সাখাওয়াত গ্রুপের মাহবুব মারধর করে। পরবর্তিতে ইমরানের অনুসারীরা হল থেকে দেশীয় অস্ত্র নিয়ে এসে হামলা করলে রনি-সাখাওয়াত গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়াহয় ।

এসময় ৭-৮ জন আহত হন। আহতদের মধ্যে ইমরান অনুসারী মনোয়ার ও সজীব এবং রনি-সাখাওয়াত অনুসারী ফাইয়েজকে এমওজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এ ব্যপারে শাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান খানের সাথে কথা বললে তিনি জানান, সাময়িক ভুল বুঝাবুঝির কারনে জুনিয়রদের মাঝে সংঘর্ষ সৃষ্টি হয়েছে। পরিস্তিতি বর্তমানে শান্ত আছে। দোষীদের বিরুদ্ধে কঠুর ব্যবস্থা নেওয়া

রনি-সাখাওয়াত গ্রুপের রনির সাথে কথা বললে তিনি জানান, কেন্দ্রিয় কমিটির জাকির ভাইয়ের নির্দেশনায় বিরাজমান পরিস্থিতি এখন প্রশমন হয়েছে। পরিস্তিতি এখন স্বাভাবিক।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর প্রফেসর রাশেদ তালুকদার জানান, সিনিয়র নেতাদের সাথে কথা বলে পরিস্থিতি শান্ত করা হয়েছে। অনাকাঙ্খিত পরিস্থিতি মোকাবেলায় ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত