রাবি প্রতিনিধি

৩১ আগস্ট, ২০১৬ ২২:০৪

রাবিতে ভোজনালয় শ্রমিক ইউনিয়নের বিক্ষোভ

নিয়োগের মাধ্যমে চতুর্থ শ্রেণির কর্মচারীর মর্যাদা দিয়ে বেতন বাড়ানোর দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ভোজনালয় শ্রমিক ইউনিয়নের সদস্যরা।
 
সমাবেশ থেকে দাবি আদায় না হলে ঈদের ছুটির পর অর্নির্দিষ্টকালের জন্য হলের ডাইনিং ও ক্যান্টিন বন্ধ করে দেয়ার হুমকি দেয়া হয়।
 
বুধবার (৩১ আগস্ট) বিকেল ৫টায় বিক্ষোভ মিছিলটি শ্রমিক ইউনিয়নের অফিসের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে রাবির মাদার বখশ হলের সামনে এসে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।
 
এ সময় ভোজনালয় শ্রমিক ইউনিয়নের নেতারা অভিযোগ করে বলেন, দীর্ঘদিন ধরে সিন্ডিকেটে আমাদের দাবির কথা বলা হচ্ছে। ৪৩০তম সিন্ডিকেট সভার ১৩ নম্বর সিদ্ধান্তে হলে কর্মরত শ্রমিকদের জন্য প্রচলিত বেতন স্কেলে স্বতন্ত্র চাকুরিবিধি প্রণয়ন করার সুপারিশ করা হয়। গত পরশু সিন্ডিকেট সভায় বিলটি পাশ হবে বলে প্রশাসনের কর্তাব্যক্তিরা আমাদের আশ্বাস দিয়েছিলেন। কিন্তু এতোদিন পার হলেও আমাদের প্রাণের দাবি পাশ হয়নি।  
 
সমাবেশে শ্রমিক ইউনিয়নের সভাপতি হক শাহ্ আলী বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের সর্বনিম্ন একজন কর্মচারী বেতন পাচ্ছেন বিশ থেকে পঁচিশ হাজার টাকা, আর সেখানে আমাদের ডাইনিংয়ের একজন কর্মচারী ১৩ ঘণ্টা শ্রম দিয়েও মাত্র চার হাজার টাকা পাচ্ছে। দ্রুত আমাদের দাবি পূরণ না করলে ঈদের পর হল ও ডাইনিং সম্পূর্ণ বন্ধ করে দেয়াসহ কঠোর কর্মসূচি প্রদান করবো।’
 
বিক্ষোভ সমাবেশে প্রায় দুই শতাধিক কর্মচারী উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত