নিজস্ব প্রতিবেদক

২১ ডিসেম্বর, ২০১৬ ২০:৪১

বৈঠকে আসার ‘সাহস পাচ্ছেন না’ শাবির সিন্ডিকেট সদস্যরা

শিক্ষার্থীদের আন্দোলনের প্রেক্ষিতে বুধবার সন্ধ্যা সাড়ে ৬ টায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভা আহ্বান করা হলেও রাত সাড়ে ৮ টায়ও বৈঠক শুরু হয়নি।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ইশফাকুল হক সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে বলেন, সিন্ডিকেট বৈঠক আহ্বান করা হলেও সিন্ডিকেট সদস্যরা আসতে পারবেন না বলে জানিয়েছেন। রাতে তাঁরা বৈঠকে আসার 'সাহস করতে পারছেন না' বলে জানিয়েছেন তিনি।

পরবর্তীতে কবে বা কখন বৈঠক হবে এ ব্যাপারে কিছু জানাতে পারেননি রেজিস্ট্রার।

এরআগে উপাচার্য ভবনের সামনে অবস্থান নেওয়া আন্দোলনরত শিক্ষার্থীদের কাছে গিয়ে সন্ধ্যায় সিন্ডিকেট সভা আহ্বানের কথা জানিয়েছিলেন ইশফাকুল হক।

এসময় উপাচার্য ভবনের তালা খুলে দেওয়া ও বিদ্যুৎ সংযোগ প্রদানের জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

রেজিস্টারের এই আহ্বানে সাড়া দিয়ে শিক্ষার্থীরা তালা খুলে দিলেও সিন্ডিকেট সদস্যরা বৈঠকে আসেননি।

এদিকে, রাত সাড়ে ৮টার সময়ও উপাচার্য ভবনের সামনে অবস্থান নিয়ে আন্দোলন চালিয়ে যাচ্ছিলো শিক্ষার্থীরা।

এরআগে সকালে সিন্ডিকেট সভা ডেকে বিশ্ববিদ্যালয় ৬ জানুয়ারি পর্যন্ত বন্ধের সিদ্ধান্তের কথা জানানো হয়।

বিশ্ববিদ্যালয় বন্ধের ঘোষণার পরই আন্দোলনে নামে শাবির সাধারণ শিক্ষার্থীরা। প্রথমে তারা সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করে অবস্থান নেয়। প্রায় দেড়ঘন্টা পর সড়ক অবরোধ তুলে নিয়ে উপাচার্য ভবনের ফটকে তালা ঝুলিয়ে অবস্থায় নেয় আন্দোলনকারীরা।

সন্ধ্যায় উপাচার্য ড. আমিনুল হক ভূঁইয়ার কার্যালয়ের বিদ্যুৎ ও ডিশ সংযোগ বিচ্ছিন্ন করে দেয় শিক্ষার্থীরা।

আন্দোলনকারী শিক্ষার্থীদের মুখপাত্র সারোয়ার তুষার বলেন, বিশ্ববিদ্যালয় পুনরায় খুলে দেওয়ার সুনির্দিষ্ট ঘোষণা আগার পূর্ব পর্যন্ত আন্দোলন চলবে।

মঙ্গলবার রাতের ছাত্রলীগের দুই গ্রুপে উত্তেজনার প্রেক্ষিতে বুধবার সকালে বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করে শাবি প্রশাসন। এছাড়া সকাল ৮ টার মধ্যে ছাত্রদের হল ছাড়ারও নির্দেশ দেওয়া হয়।

আপনার মন্তব্য

আলোচিত