রাবি প্রতিনিধি

১১ ফেব্রুয়ারি , ২০১৭ ১৯:০১

রাবির টিএসসিসি পুন:নির্মাণের দাবিতে সাংস্কৃতিক জোটের বিক্ষোভ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্র (টিএসসিসি) পুন:নির্মাণের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে রাবি কেন্দ্রীয় সাংস্কৃতিক জোট।

শনিবার (১১ ফেব্রুয়ারি) বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের রাকসু ভবন থেকে একটি বিক্ষোভ মিছিল শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে। মিছিলটি কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এসে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, সাংস্কৃতিক কর্মীদের দাবিতে টিএসসিসি ভবন নির্মাণ করা হয়েছে। কিন্তু আমাদের দাবি অনুযায়ী যে নকশা ছিল সে অনুযায়ী ভবন নির্মাণ করা হয়নি। সাংস্কৃতিক চর্চার পথকে বন্ধ করে দেওয়ার জন্য চক্রান্তের মাধ্যমে এ ভবনটা নির্মাণ করা হয়েছে। আমরা এ ভবন বাতিলের দাবি জানাচ্ছি, সেই সঙ্গে পূর্ণাঙ্গ টিএসসিসি ভবন পুন:নির্মাণের দাবি জানাচ্ছি।

সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক আকাশ কুমারের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেন, দর্শন বিভাগের শিক্ষক অধ্যাপক এসএম আবুবকর, বিশ্ববিদ্যালয় থিয়েটারের সাধারণ সম্পাদক রোকনুজ্জামান, গণশিল্পী সংস্থার সাধারণ সম্পাদক ইন্দ্রজিৎ কুমার প্রমুখ।

এছাড়া জোটের কর্মসূচিতে সংহতি প্রকাশ করে বক্তব্য দেন বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের কেন্দ্রীয় সদস্য কামারুল্লাহ সরকার, ঘাতক দালাল নির্মূল কমিটি রাজশাহী মহানগরীর সাধারণ সম্পাদক মনিরুজ্জামান উজ্জ্বল, সম্মিলিত সাংস্কৃতিক জোট রাজশাহীর সাধারণ সম্পাদক দিলীপ কুমার ঘোষ প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত