রাবি প্রতিনিধি

০৯ মার্চ, ২০১৭ ১৭:০৪

রাবি চিকিৎসা কেন্দ্রে অটোকিয়স্ক মেশিনের উদ্বোধন

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) চিকিৎসা কেন্দ্রে একটি অটোকিয়স্ক মেশিন উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (৯ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন মেশিনটি উদ্বোধন করেন।

বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্র ব্যবহারকারীরা এই মেশিনে স্মার্টকার্ড ব্যবহার করে চিকিৎসকের অ্যাপয়েন্টমেন্ট নেয়া, রোগীর ব্যবস্থাপত্র ইলেকট্রনিক রেকর্ডে সংযোজনসহ অন্য সকল পরিসেবা গ্রহণ করতে পারবেন।

সাম্প্রতিক সময়ে বিশ্ববিদ্যালয়ের কর্মকাণ্ড অটোমেশনের আওতায় আনার যে কর্মসূচি বাস্তবায়ন চলছে, এরই অংশ হিসেবে এই মেশিনটি স্থাপন করা হয়েছে।

এ সময় অন্যান্যদের মধ্যে উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান, কোষাধ্যক্ষ অধ্যাপক সায়েন উদ্দিন আহমেদ, রেজিস্ট্রার অধ্যাপক মুহাম্মদ এন্তাজুল হক, প্রধান চিকিৎসক ডা. তবিবুর রহমান শেখ, আইসিটি সেন্টারের পরিচালক অধ্যাপক মো. খাদেমুল ইসলাম মোল্যাসহ চিকিৎসা কেন্দ্র পরিচালনা উপদেষ্টা কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

অপরদিকে বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনে উপাচার্য পরীক্ষা নিয়ন্ত্রণ দফতরের অটোমেশন কার্যক্রমের আওতায় রেজাল্ট প্রসেসিং সিস্টেম উদ্বোধন করেন। এর মাধ্যমে ডিজিটাল প্রযুক্তিতে দ্রুততার সঙ্গে পরীক্ষার ফল প্রণয়ন ও প্রকাশসহ আনুষঙ্গিক কাজ সম্পন্ন করা যাবে। এই কার্যক্রমের আওতায় পর্যায়ক্রমে পরীক্ষা নিয়ন্ত্রণ দফতরের অন্য পরিসেবা যেমন পরীক্ষার ফরম পূরণ ও পরীক্ষায় হাজিরা, নম্বরপত্র, ট্রান্সক্রিপ্ট ও সনদ প্রদানসহ অন্য কাজ অটোমেশন করা হবে।

কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক এ এফ এম মাহবুবুর রহমান এই অটোমেশনের কার্যপদ্ধতি সম্পর্কে পরিচিতিমূলক তথ্য মাল্টিমিডিয়ার মাধ্যমে মনিটরে প্রদর্শন করেন।

আপনার মন্তব্য

আলোচিত