রাবি প্রতিনিধি

১৯ মার্চ, ২০১৭ ১৯:০৭

রাবিতে ‘ক্যাম্পাস রেডিও’ উদ্বোধন

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের উদ্যোগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) প্রাতিষ্ঠানিক প্রথম ক্যাম্পাস রেডিও (আরইউসিআর) উদ্বোধন হয়েছে।

রোববার (১৯ মার্চ) ১২ টার দিকে বিভাগে এক অনাড়ম্বর অনুষ্ঠানে লোগো ও স্টেশন আইডি উন্মোচনের মাধ্যমে এর উদ্বোধন করেন প্রধান অতিথি উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন।

বিভাগ সূত্রে জানা যায়, রেডিওটি বর্তমানে অনলাইন নির্ভর হলেও পরে এফএম-ভিত্তিক করার পরিকল্পনা রয়েছে। রেডিওটি বর্তমানে www.ru-cr.com ওয়েব ঠিকানা থেকে শোনা যাবে।

অনুষ্ঠানে উপাচার্য মিজানউদ্দিন বলেন, বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ ‘ক্যাম্পাস রেডিও’ উদ্বোধনের মাধ্যমে নতুন একটি অধ্যায়ের সূচনা করলো। আমাদের সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা দেশের মিডিয়া ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলছে। ক্যাম্পাস রেডিওটি শিক্ষার্থীদের এই বিষয়ে আরো দক্ষ করে তুলবে।

বিভাগের সভাপতি অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডে বলেন, ‘আমরা যেমন জ্ঞান সৃষ্টি করবো তেমনি বর্তমান যুগের সাথে তাল মিলিয়ে ছাত্রদের দক্ষতা বাড়াতে প্রয়োজনীয় ব্যবহারিক শিক্ষায় ছাত্রদের শিক্ষিত করে তুলবো। বাংলাদেশে এই প্রথম প্রাতিষ্ঠানিকভাবে আমাদের বিশ্ববিদ্যালয়ে অনলাইন ভিত্তিক ক্যাম্পাস রেডিও চালু করা হলো।’ বিভাগেরই এই উদ্যোগকে ভবিষ্যতে আরও বড় পরিসরে প্রতিষ্ঠা করার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনকে পাশে থাকার আহ্বান জানান তিনি।

ড. প্রদীপ কুমার পাণ্ডের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান, কোষাধ্যক্ষ অধ্যাপক সায়েন উদ্দিন আহমেদ ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক মো. ফয়জার রহমান।

এছাড়া অন্যান্যের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক মো. মিজানুর রহমান, প্রক্টর অধ্যাপক মো. মজিবুল হক আজাদ খান, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক মো. মশিহুর রহমান, বিভিন্ন বিভাগের সভাপতি ও শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা দেন সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক ও রেডিওটির স্টেশন সমন্বয়ক ড. এবিএম সাইফুল ইসলাম।

উল্লেখ্য, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ ‘অনুধ্যান’ নামে একটি অনুশীলন পত্রিকা প্রিন্ট ও অনলাইনে নিয়মিত প্রকাশ করে আসছে।

আপনার মন্তব্য

আলোচিত