সিলেটটুডে ডেস্ক

১০ এপ্রিল, ২০১৭ ১৬:৩২

মিথিলার চিকিৎসায় লিডিং ইউনিভার্সিটির সোশ্যাল সার্ভিস ক্লাবের চ্যারিটি শো

লিডিং ইউনিভার্সিটির সোশ্যাল সার্ভিসেস ক্লাব মিথিলা নামের একটি ছোট শিশুর চিকিৎসার জন্য চ্যারিটি শো’র আয়োজন করেছে।

রোববার (৯ এপ্রিল) কবি নজরুল অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে জলের গান এর 'মিথিলার জন্য ভালবাসা' চ্যারিটি শো।

এতে প্রধান অতিথি হিসাবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী এবং বিশেষ অতিথি হিসেবে ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর মো. নজরুল ইসলাম উপস্থিত ছিলেন। সার্বিক সহযোগিতায় ছিলেন লিডিং ইউনিভার্সিটির সোশ্যাল সার্ভিসেস ক্লাবের উপদেষ্টা মিসেস রুম্পা শারমীন এবং আনোয়ার আহমেদ আরিফ।

লিডিং ইউনিভার্সিটির শিক্ষার্থী তাসনোভা ও জিহানের উপস্থাপনায় এতে সোশ্যাল সার্ভিসেস ক্লাব সদস্যসহ আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন। মিথিলা নামের ৩ বছরের ফুটফুটে মেয়েটির হার্টে একটি ছিদ্র রয়েছে। অস্ত্রোপচারের মাধ্যমে তাকে সারিয়ে তোলা প্রয়োজন। মিথিলার এই ব্যয়বহুল চিকিৎসার খরচ যোগানোর জন্যই লিডিং ইউনিভার্সিটির সোশ্যাল সার্ভিসেস ক্লাবের এই প্রচেষ্টা।

প্রধান অতিথির বক্তব্যে লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী বলেন, মানুষ একা স্বয়ংসম্পূর্ণ নয়, তাকে অপরের উপর নির্ভর করতে হয়। মানবতার সেবায় আমাদের ব্রত হবার যে আবশ্যকতা তার ফলশ্রুতিতেই লিডিং ইউনিভার্সিটির সোশ্যাল সার্ভিসেস ক্লাবের সদস্যরা একটি প্রাণকে বাঁচতে যে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে তা অত্যন্ত মহৎ কাজ। এই ক্লাব প্রায় সারাবছর ধরেই সমাজের বিভিন্ন সেবামূলক কর্মকাজে নিজেদের সম্পৃক্ত রাখছে। এতিম ছেলেমেয়েদের জন্য 'আলো স্কুল' পরিচালনা, শীতবস্ত্র বিতরণ, রমজানে খাদ্য সামগ্রী বিতরণ, ব্লাড ডোনেশনসহ নানা সেবামূলক কাজে প্রায় সারাবছর এই ক্লাব অক্লান্ত পরিশ্রম করে তাদের সফলতা রাখছে। আমি মনে করি তাদের এই প্রয়াস সুখী সমাজ গঠনে এবং সমাজের উন্নয়নে সহায়ক ভূমিকা রাখছে।

তিনি আরো বলেন, এখান থেকে দায়িত্ব, কর্তব্য এবং সমাজের প্রতি দায়ভারসহ অনেক কিছু শেখার আছে। তিনি মিথিলার চিকিৎসার ব্যয়ে সাহায্যের অংশ হিসেবে আজকের আয়োজনে সহায়তা করার জন্য বাংলাদেশের খ্যাতনামা গানের দল 'জলের গান' এবং অনুষ্ঠানকে সফল করে তোলার জন্য স্পন্সর ইউএন্ডআই, হেংগার, হেপী কাপল, এস কন্টিনেন্টাল পেপারস এন্ড স্টেশনারী, কুশিয়ারা মটরস এবং বিউটি ক্লিনিক এন্ড পার্লার ফেমীকে ধন্যবাদ জানান এবং তাদের অগ্রগতি কামনা করেন।

অনুষ্ঠানে লিডিং ইউনিভার্সিটির বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত