শাবিপ্রবি প্রতিনিধি

১০ মে, ২০১৭ ১৭:৪৭

১০ দিনেও সংস্কার হয়নি শাবির প্রধান ফটকের নামফলক!

ঝড়ে ক্ষতিগ্রস্ত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের নামফলকটির সংস্কার ১০ দিন পেরিয়ে গেলেও শুরু হয় নি। বিশ্ববিদ্যালয়ের প্রবেশমুখেই দৈন্যদশা প্রকাশে প্রশাসনের নেই কোন কার্পণ্য।

২৯ এপ্রিল রাতে কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্ত হয় নামফলকটি। ঐ রাতের ঝড়ে বিশ্ববিদ্যালয়ের বেশ কয়েকটি গাছ ও বিদ্যুৎ লাইনও ক্ষতিগ্রস্ত হয়।

ক্ষতিগ্রস্ত বিদ্যুৎ লাইন ও গাছগুলো ঐ দিনই সারিয়ে নেয়া হলেও এখন পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের নামফলকের সংস্কারে কোন কাজ করার প্রয়োজন বোধ করেনি প্রশাসন। ঝড়ের পর ছিন্ন-বিচ্ছিন্ন হয়ে থাকা নামফলকের কিয়দংশ এখনো ঝুলছে বিশ্ববিদ্যালয়ের প্রবেশমুখে।

বিষয়টি নিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীর মাঝে চাপা ক্ষোভ বিরাজ করছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ প্রকাশ করতে দ্বিধা করছেন না কেউ কেউ।

ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষার্থী আল আমিন প্রধান ফটকের ঝুলে থাকা নাম ফলকের কথা উল্লেখ করে লিখেন, “আর কতদিন এভাবে ছিঁড়ে ঝুলে থাকবে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়! একজন সাস্টিয়ান হিসেবে লজ্জিত। প্রশাসনের কী লজ্জা শরম বলতে অবশিষ্ট কিছু আছে? নাকি অথরিটি বলবেন এটার জন্য বাজেট নেই! এছাড়া এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ক্ষোভ জানালেও তা আমলে নেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন।”

এ বিষয়ে জানার জন্য বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জহির উদ্দিন আহমেদের সঙ্গে বারবার মুঠোফোনে যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি।

আপনার মন্তব্য

আলোচিত