শাবি প্রতিনিধি

৩১ জুলাই, ২০১৭ ০৪:৫৬

শাবিতে আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতায় পিএমই বিভাগ চ্যাম্পিয়ন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) অনুষ্ঠিত আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং (পিএমই) বিভাগ।

রোববার (৩০ জুলাই) অনুষ্ঠিত ফাইনাল বিতর্কে গণিত বিভাগের ‘ম্যাথ ডেল্টা স্কোয়াড’কে ৮-০ ব্যালটে পরাজিত করে চ্যাম্পিয়ন হয় পিএমই বিভাগের ‘পিএমই কোল কাটার’।

গত ২২ই জুলাই থেকে ‘এই ভুবন আবদ্ধ হোক যুক্তির বন্ধনে’ এই স্লোগানকে সামনে রেখে বিশ্ববিদ্যালয়ের অন্যতম বিতর্ক সংগঠন শাহজালাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি কর্তৃক আয়োজিত বিতর্ক প্রতিযোগিতায় ১৯টি বিভাগের ২৪টি দল অংশগ্রহণ করে।

বিতর্ক প্রতিযোগিতায় ডিবেটার অব দ্য টুর্নামেট নির্বাচিত হন গণিত বিভাগের জিনাত আফরোজ, ফাইনাল বিতর্কে শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হন পিএমই বিভাগের ফরহাদ হোসেন।

বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে অনুষ্ঠিত ফাইনাল বিতর্কের পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো ইলিয়াস উদ্দীন বিশ্বাস।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. মো রাশেদ তালুকদার, আইকিউএসি এর পরিচালক অধ্যাপক ড. আব্দুল আউওয়াল বিশ্বাস, আধুনিক ভাষা ইন্সটিটিউট এর পরিচালক অধ্যাপক ড. হিমাদ্রী শেখর রায় এবং বাংলা বিভাগের অধ্যাপক ড. ফারজানা সিদ্দিকা প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মো ইলিয়াস উদ্দীন বিশ্বাস বলেন, ‘আজকে একটি সময় উপযোগি বিষয় নিয়ে বিতর্ক অনুষ্ঠিত হয়েছে।’ এরপর তিনি বিভিন্ন সময়ের সরকার ও নির্বাচন ব্যবস্থা নিয়ে তার বিশ্লেষণ তুলে ধরেন এবং বিজয়ী ও বিজিত দলের বিতার্কিকদের ধন্যবাদ জানান।

উল্লেখ্য, ফাইনাল বিতর্কের বিষয় ছিল -এই সংসদ বিশ্বাস করে, বর্তমান সরকারের অধীনে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব। সংসদের স্পীকারের দায়িত্ব পালন করেন এসইউডিএস-এর সাবেক সহ-সভাপতি ইশতিয়াক হোসেন মুন্সী।

আপনার মন্তব্য

আলোচিত