রাবি প্রতিনিধি

৩১ জুলাই, ২০১৭ ১৫:৩৯

৮ মাস পর পূর্ণাঙ্গ কমিটি পেল রুয়েট ছাত্রলীগ

আট মাস পর পূর্ণাঙ্গ কমিটি পেয়েছে ছাত্রলীগের রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) শাখা।

রোববার (৩০ জুলাই) রাতে ১৫২ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেওয়া হয় বলে নিশ্চিত করেছেন রুয়েট শাখার সাধারণ সম্পাদক চৌধুরী মাহফুজুর রহমান তপু।

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন স্বাক্ষরিত এ পূর্ণাঙ্গ কমিটিতে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সহ-সভাপদি পদে ৩৬ জন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে ৯ জন, সাংগঠনিক সম্পাদক পদে ৯ জন, বিভিন্ন সম্পাদক ও উপ-সম্পাদক পদে ৫০ জন, সহ-সম্পাদক পদে ২৭ জন এবং সদস্য পদে ২১ জন রয়েছেন।

গঠনতন্ত্র অনুযায়ী ১৫১ জন সদস্য বিশিষ্ট কমিটি হওয়ার কথা থাকলেও একজন সদস্য বেশি করে ১৫২ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়েছে।

একজন বেশি হওয়ার বিষয়ে রুয়েট শাখার সভাপতি নাঈম রহমান নিবিড় বলেন, ‘যোগ্য পদপ্রার্থী বেশি হওয়ায় কাওকে বাদ দেওয়া যায়নি। তাই মূলত একজন সদস্য বেশি হয়ে গেছে।’

পূর্ণাঙ্গ কমিটি ঘোষণায় আট মাস বিলম্বের বিষয়ে সাধারণ সম্পাদক চৌধুরী মাহফুজুর রহমান তপু বলেন, ‘ছাত্রদল-শিবিরমুক্ত পূর্ণাঙ্গ কমিটি তৈরি করতে যাচাই-বাছাইয়ের জন্য দেরি হয়েছে। বিতর্কিতদের স্থান না দিয়ে যোগ্য ব্যক্তিদের পূর্ণাঙ্গ কমিটিতে পদ দেওয়া হয়েছে।’

এরআগে গত বছরের ৭ ডিসেম্বর রুয়েট শাখার সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের চারদিন পর ১১ ডিসেম্বর নাঈম রহমান নিবিড়কে সভাপতি ও চৌধুরী মাহফুজুর রহমান তপুকে সাধারণ সম্পাদক করে এক বছরের জন্য ছয় সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষণা দেয়া হয়।

আপনার মন্তব্য

আলোচিত