সিলেটটুডে ডেস্ক

০৫ ফেব্রুয়ারি , ২০১৮ ১৭:০৬

‘নিয়মিত গ্রন্থাগারে যাতায়াত করলে ক্যাম্পাসের শিক্ষার মান উন্নত হবে’

বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে প্রথমবারের সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) জাতীয় গ্রন্থাগার দিবস পালিত হয়েছে।

সোমবার (৫ ফেব্রুয়ারি) দিবসটি উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে এক আনন্দ শোভাযাত্রার আয়োজন করা হয়। দুপুর পৌনে ১টায় আনন্দ শোভাযাত্রা প্রশাসন ভবনের সামনে থেকে অনুষ্ঠিত হয় বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দপ্তর।

শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু ম্যুরালের সামনে গিয়ে শেষ হয়। শোভাযাত্রাটির নেতৃত্ব দেন সিকৃবির উপাচার্য প্রফেসর ড. মো. গোলাম শাহি আলম।

এ সময় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ডিন কাউন্সিলের আহ্বায়ক প্রফেসর ড. মো. এটিএম মাহবুব-ই-ইলাহিসহ বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, রেজিস্ট্রার মো. বদরুল ইসলাম সহ দপ্তর প্রধানবৃন্দ, পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা) প্রফেসর ড. মো. মতিয়ার রহমান হাওলাদার, প্রক্টর প্রফেসর ড. মৃত্যুঞ্জয় বিশ্বাস, অর্থ পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ নূর হোসেন মিঞা, গণতান্ত্রিক শিক্ষক পরিষদের সভাপতি প্রফেসর ড. মো. আনোয়ার হোসেন প্রমুখ।

শোভাযাত্রা শেষে চিফ লাইব্রেরিয়ান সুবীর পালের সঞ্চালনায় একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

প্রধান আলোচক উপাচার্য প্রফেসর ড. মো. গোলাম শাহি আলম বলেন, 'একটি জাতির আলোকবর্তিকা হলো গ্রন্থাগার। শিক্ষক ও শিক্ষার্থীরা নিয়মিত গ্রন্থাগারে যাতায়াত করলে সে ক্যাম্পাসের শিক্ষার মান স্বয়ংক্রিয়ভাবে উন্নত হবে।' তিনি উপস্থিত সকলকে নব নির্মিত সিকৃবি গ্রন্থাগারে নিয়মিত যাওয়ার ব্যাপারে অনুরোধ করেন।

উপস্থিত বক্তারা এসময় সিকৃবির ডিজিটাল গ্রন্থাগার কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন।

আপনার মন্তব্য

আলোচিত