সিলেটটুডে ডেস্ক

২৬ মার্চ, ২০১৮ ১৮:৩৩

স্বাধীনতা দিবসে সিলেট ইন্টারন্যশনাল ইউনিভার্সিটির পুষ্পস্তবক অর্পণ

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির পক্ষ থেকে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়েছে।

সোমবার (২৬ মার্চ) সকাল ৮টায় বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান জনাব শামীম আহমেদ ও ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর মো. মনির উদ্দিন দিনের শুরুতেই জাতীয় সংগীতের সাথে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করার পরই সকাল সাড়ে ৮টায় সিলেটের কেন্দ্রীয় শহীদ মিনারে সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের নিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন।

সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় খেলার মাঠে স্বাধীনতা কাপ ২০১৮ এর প্রীতি টি-১০ ফাইনাল খেলায় বিজয় ৭১ দলকে ম্যাচের শেষ বল পর্যন্ত খেলে ৩ উইকেটে হারিয়ে এসআইইউ ৭১ দল জয়লাভ করে।

খেলায় ম্যান অব দ্যা ম্যাচ হন অফিস সহকারী মাকসুদ এলাহী মজুমদার। ক্রিকেট ম্যাচ শেষে শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা, কর্মচারীদের হাড়িভাঙ্গা, মিউজিক্যাল চেয়ার, বিশ্ববিদ্যালয় পরিবারের পুরুষ সদস্যদের নিয়ে রশিটান খেলা অনুষ্ঠিত হয়।

খেলাধুলা শেষে দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ের হল রুমে স্বাধীনতা দিবসে আলোচনা অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর মো. মনির উদ্দিন এর সভাপতিত্বে এবং প্রশাসন ও জনসংযোগ পরিচালক তারেক উদ্দিন তাজ এর পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসআইইউ’র বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান শামীম আহমেদ বলেন, স্বাধীনতা দিবসে সকলকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে কাজ করতে হবে এবং সকল অপ্রাপ্তিগুলোর অর্জনে দৃঢ প্রত্যয়ী হতে হবে।

তিনি আরও বলেন, আমাদের দেশ মাতৃকার শান্তি শৃঙ্খলা রক্ষার্থে সকলের নিজ নিজ অবস্থান থেকে প্রতিষ্ঠানের পাশাপাশি পাড়া মহল্লায়ও নজরদারি বাড়াতে হবে।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন এসআইইউ সিন্ডিকেট সদস্য জনাব বিজিত চৌধুরী, মানবিক অনুষদের ডীন প্রফেসর সৈয়দ মুয়ীজুর রহমান, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডীন প্রফেসর ঋষিকেশ ঘোষ।

এ সময় উপস্থিত ছিলেন রেজিস্ট্রার নসরত আফজা চৌধুরী, অর্থ পরিচালক সুশান্ত আচার্য্য, প্রক্টর প্রধান মাহবুব ইবনে সিরাজ, ইসিই বিভাগের বিভাগীয় প্রধান এক্রামুল ফারুক, ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান আবু ছয়ীদ মোহাম্মদ আব্দুল্লাহ সহ বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারী।

আলোচনা অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন উপগ্রন্থাগারিক মোস্তফা কামাল ও পবিত্র গীতা পাঠ করেন সেকশন অফিসার সুবিনয় আচার্য্য। আলোচনা সভা শেষে স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত ক্রীড়া প্রতিযোগিতার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়।

আপনার মন্তব্য

আলোচিত