সিলেটটুডে ডেস্ক

১০ সেপ্টেম্বর, ২০১৫ ১৭:০৮

নো ভ্যাট আন্দোলন : স্ট্যামফোর্ডে ছাত্রলীগের হামলা, প্রক্টর বললেন এটা ব্যক্তিগত

স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশে ভ্যাট প্রত্যাহারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা চালানো হয়েছে। ছাত্রলীগের পরিচয় ব্যবহার করে আন্দোলনরত শিক্ষার্থীদের মারধর করা হয়েছে প্রক্টর অফিসের ভেতরেই। পাশাপাশি আন্দোলন থেকে সরে যাওয়ার জন্য হুমকি-ধমকি দেয়া হয়েছে। এসময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টরসহ পুলিশ সদস্যরা সেখানে উপস্থিত ছিলেন।

ক্যাম্পাস নিউজভিত্তিক অনলাইন পোর্টাল ক্যাম্পাসলাইভ জানায়, বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) ভ্যাট প্রত্যাহারের দাবিতে আন্দোলনরত স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির শিক্ষার্থীরা শান্তিনগর মোড় অবরোধ করে রাখেন। এসময় পুলিশ তাদের ওপর হামলা চালায়। পরে তারা ক্যাম্পাসে ফিরে প্রক্টর অফিসে আসেন। এসময় ছাত্রলীগ নামধারী কতিপয় নেতকর্মী প্রক্টর অফিসে ঢুকেই ছাত্রদের পেটাতে থাকে।

পরে আন্দোলনরত শিক্ষার্থীদের মধ্য থেকে দু্জনকে পুলিশে দেয়ার চেষ্টা করা হয়। তবে ছাত্রদের তোপের মুখে তা সম্ভব হয়নি।

এদিকে ছাত্রলীগের নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ের ফটকেও আন্দোলনরত কয়েক ছাত্রকে পিটিয়ে আহত করেছে। আহতরা হলেন, নো ভ্যাট আন্দোলনের স্ট্যামফোর্ডের সমন্বয়কারী জোতির্ময় চক্রবর্তী, প্রণব কান্তি মিস্ত্রি, শরিফুল ইসলাম, আবু হেনা মোস্তফা শাওন, কবির উদ্দিন শান্ত।

ছাত্রলীগ কর্মী পিয়াস, তুষারের নেতৃত্বে এমন ন্যাক্কারজনক হামলা হয়েছে বলে জানা গেছে।

এব্যাপারে স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির সহকারী প্রক্টর আরিফুর রহমান বলেন, ক্যাম্পাসে রাজনৈতিক বিষয়ে কোন মারামারি হয়নি। যা হয়েছে তা সম্পূর্ণ ব্যক্তিগত। বিষয়টি মীমাংসা করে দেয়া হয়েছে বলে উল্লেখ করছেন তিনি।

আপনার মন্তব্য

আলোচিত