শাবি প্রতিনিধি

২৭ জানুয়ারি, ২০২০ ১৮:১০

শাবিতে শিক্ষকদের প্রশিক্ষণ সনদ বিতরণ

শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) এর উদ্যোগে আয়োজিত শিক্ষকদের গুণগত শিক্ষা ও প্রশিক্ষন কর্মশালার সনদপত্র বিতরণ করা হয়েছে। এছাড়া আইকিউএসির একটি নিজস্ব ওয়েবসাইট উদ্বোধন করা হয়।

সোমবার (২৭ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের আইকিউএসির কনফারেন্স রুমে এ সনদপত্র বিতরণ করা হয়। কর্মশালায় প্রশিক্ষণপ্রাপ্ত ৪০ জন শিক্ষকের হাতে সনদপত্র তুলে দেয়া হয়। অনুষ্ঠানে আইকিউএসির সাবেক পরিচালক অধ্যাপক ড. আব্দুল আওয়াল বিশ্বাসকে বিদায়ী সংবর্ধনাও দেয়া হয়।

সনদ প্রদান অনুষ্ঠানে আইকিএসির পরিচালক অধ্যাপক ড. মো. আশরাফুল আলমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। এছাড়া বিশেষ অতিথি ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, নানাবিধ সীমাবদ্ধতা থাকা সত্তেও আমাদের বিশ^বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা বিভিন্ন জায়গায় ভালো করছে। গবেষণা ও প্রযুক্তির ক্ষেত্রে অন্যান্য বিশ্ববিদ্যালয়ের তুলনায় আমরা অনেক এগিয়ে। কেবল ভালো শিক্ষকদের দ্বারাই ভালো শিক্ষার্থী তৈরি সম্ভব। তাই শিক্ষকদের দক্ষতা বৃদ্ধিতে আমরা প্রশিক্ষণ দিচ্ছি এবং আরো অধিকতর প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার মন্তব্য

আলোচিত