নিজস্ব প্রতিবেদক

২৯ অক্টোবর, ২০২০ ২৩:২৩

৩১ অক্টোবর রিলিজ হচ্ছে ‘হরিবোল’ টাইটেল সঙ

আগামী ৩১ অক্টোবর ২০২০ সন্ধ্যা ৭টায় জি-সিরিজ-এর ব্যানারে রিলিজ হবে ‘হরিবোল’ চলচ্চিত্রের টাইটেল সঙ 'আমি জানি না তোর বুকের অতল'। গানের কথা, সুর ও সংগীত পরিকল্পনা করেছেন ভারতের বিশিষ্ট সংগীতজ্ঞ অংশুমান। গানে কণ্ঠ দিয়েছেন বাংলাদেশের বিখ্যাত শিল্পী বাউল শফি মণ্ডল।

এর আগে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে রিলিজ হয় ‘হরিবোল’ চলচ্চিত্রের থিম সং। যার শিরোনাম ছিল ‘বন্ধু এ মনে ভয় কাটে’। দেশের অন্যতম শীর্ষ অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান জি সিরিজের ব্যানারে ২১ অক্টোবর গানটি ইউটিউবে উন্মুক্ত করা হয়। যে গানের কথা, সুর ও সংগীতায়োজন করেছেন কলকাতার গুণী সংগীতশিল্পী অংশুমান। গানটিতে কণ্ঠ দিয়েছেন অংশুমান, অর্পিতা, সিনজিনী, অরুন্ধতি ও অনিমেষ।

‘হরিবোল’ সিনেমাটি নির্মাণ করেছেন কথাসাহিত্যিক ও চলচ্চিত্র নির্মাতা রেজা ঘটক। আনিসুজ্জামান নিবেদিত এই সিনেমা প্রযোজনা করেছে বলেশ্বর ফিল্মস। পুরো চলচ্চিত্রের সংগীত পরিচালনা করেছেন অংশুমান। 'হরিবোল' টাইটেল সঙটিও লিরিক্যাল ভিডিও আকারে প্রকাশিত হবে। তবে এবার প্রেজেন্টেশনে রাখা হয়েছে নতুন মাত্রা।

এই চলচ্চিত্রের গানগুলোতে কণ্ঠ দিয়েছেন বাংলাদেশের প্রখ্যাত বাউলশিল্পী শফি মণ্ডল ও বাউল নলীনি মণ্ডল এবং ভারতের বিশিষ্ট সংগীতশিল্পী সাত্যকি ব্যানার্জি, অংশুমান, অর্পিতা, অনিমেষ, অরুন্ধতি ও সিনজিনী। গানগুলোর গীতিকার ও সুরকার হলেন লালন শাহ, ভবা পাগলা ও অংশুমান।

‘হরিবোল’ চলচ্চিত্রের গান প্রকাশ প্রসঙ্গে নির্মাতা রেজা ঘটক বলেন, ৩১ অক্টোবর রিলিজ হবে 'হরিবোল' টাইটেল সঙ। 'হরিবোল' সিনেমার গান এবারের দুর্গাপূজার উৎসবকে নতুন মাত্রায় রাঙিয়েছে। 'হরিবোল' থিম সঙটি ইতোমধ্যে শ্রোতাদের হৃদয়ে স্থায়ী আসন করে নিয়েছে। এবারের দুর্গাপূজায় বাংলাদেশ ও ভারতের পশ্চিমবঙ্গের বিভিন্ন পূজামণ্ডপে 'হরিবোল' থিম সঙটি সপ্তাহব্যাপী কয়েক হাজার বার বেজেছে। সংগীতবোদ্ধা ছাড়াও সাধারণ শ্রোতাদের হৃদয়ের মণিকোঠায় গানটি ইতোমধ্যে জায়গা করে নিয়েছে। আশা করি 'হরিবোল' থিম সঙের মত টাইটেল সঙটিও সবার ভালো লাগবে।

জি সিরিজের কর্ণধার নাজমুল হক ভুঁইয়া খালেদ বলেন, দুর্গাপূজা উপলক্ষে ‘হরিবোল’ চলচ্চিত্রের গান প্রকাশের অংশ হতে পেরে আমরা আনন্দিত। 'হরিবোল' থিম সঙ নিয়ে সোশ্যাল মিডিয়ায় অনেক গুণীজনের রিভিউ পড়েছি। সবাই গানটির খুব উচ্চকিত প্রশংসা করেছেন। অনেকে স্বেচ্ছায় গানটি নিজেদের ফেসবুকে শেয়ার করেছেন। গানটি আমারও খুব ভালো লেগেছে। আশা করি সঙ্গীত শ্রোতাদের জন্য 'হরিবোল' টাইটেল সঙটিও দারুণভাবে মনোরঞ্জনের খোরাক জোগাবে।

এর আগে 'হরিবোল' থিম সঙটি শুনে বাংলাদেশের বিশিষ্ট কবি, নজরুলগীতি শিল্পী ও গবেষক সুজিত মোস্তফা বলেন, 'গানের মধ্যে খুব ক্লারিটি আছে। সুরের মধ্যে আমি সেই ময়মনসিংহ গীতিকা থেকে সেই ত্রিপুরার ফ্লেবারও পাচ্ছি। কিছুটা সচিন কর্তার ফ্লেবারও পাচ্ছি। ফোক তো আছেই, ট্র্যাডিশনাল ইনস্ট্রুমেন্টসগুলো বেশ মুনশিয়ানার সাথে ব্যবহার করা হয়েছে। হামিংগুলো খুব অপূর্ব হয়েছে। মিক্সিং-মাস্টারিং অতুলনীয়। সুরটা যেহেতু একেবারে আমাদের মাটির সুর, ফলে ওটা ধক করে আমাদের বুকে গিয়ে ধাক্কা মারে। সব মিলিয়ে অপূর্ব হয়েছে'।

নির্মাতা রেজা ঘটক জানান, ৩১ অক্টোবর 'হরিবোল' চলচ্চিত্রের টাইটেল সঙটি রিলিজ করার পর ধারাবাহিকভাবে 'জি-সিরিজ' এর ব্যানারে আগামী ১০ ও ২০ নভেম্বর 'হরিবোল' চলচ্চিত্রের অপর গান দুটিও রিলিজ করা হবে। আর করোনা মহামারী শেষ হলে নিউ-নরমাল লাইফে খুব শীঘ্রই 'হরিবোল' সিনেমাটি মুক্তি দেওয়া হবে। ততদিন 'হরিবোল' সিনেমার গান শুনে ভক্তদের অপেক্ষা করার জন্য তিনি অনুরোধ করেছেন।

আপনার মন্তব্য

আলোচিত