নিজস্ব প্রতিবেদক

১৭ নভেম্বর, ২০২০ ০৮:৩২

হরিবোল চলচ্চিত্র: ‘এ কেমন জলতরঙ্গ বুকের ভেতর’ গান নিয়ে আসছেন অংশুমান

আগামী ২০ নভেম্বর ২০২০ সন্ধ্যা ৭টায় 'জি-সিরিজ'-এর ব্যানারে রিলিজ হবে 'হরিবোল' চলচ্চিত্রের আরও একটি গান 'এ কেমন জলতরঙ্গ বুকের ভেতর'। গানের কথা, সুর ও সংগীত পরিকল্পনা করেছেন ভারতের বিশিষ্ট সংগীতজ্ঞ অংশুমান। গানেও কণ্ঠ দিয়েছেন অংশুমান নিজেই।

এর আগে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে রিলিজ হয় ‘হরিবোল’ চলচ্চিত্রের থিম সং। যার শিরোনাম ছিল ‘বন্ধু এ মনে ভয় কাটে’। দেশের অন্যতম শীর্ষ অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান জি সিরিজের ব্যানারে ২১ অক্টোবর গানটি ইউটিউবে উন্মুক্ত করা হয়। যে গানের কথা, সুর ও সংগীতায়োজন করেছেন কলকাতার গুণী সংগীতশিল্পী অংশুমান। গানটিতে কণ্ঠ দিয়েছেন অংশুমান, অর্পিতা, সিনজিনী, অরুন্ধতি ও অনিমেষ। আর ৩১ অক্টোবর রিলিজ হয় 'হরিবোল' চলচ্চিত্রের টাইটেল সঙ 'আমি জানি না তোর বুকের অতল'। গানটির কথা, সুর ও সংগীত আয়োজন করেছেন অংশুমান এবং কণ্ঠ দিয়েছেন বাংলাদেশের বিখ্যাত শিল্পী বাউল শফি মণ্ডল।

এছাড়া গত ১০ নভেম্বর রিলিজ হয় 'হরিবোল' চলচ্চিত্রের আরও একটি গান 'চৈতন্য চাঁদের উদয়'। গানের কথা ভবা পাগলা, সুর প্রচলিত এবং সংগীত আয়োজন করেছেন অংশুমান। আর গানটিতে কণ্ঠ দিয়েছেন ভারতের বিশিষ্ট সংগীতশিল্পী সাত্যকি ব্যানার্জি।

‘হরিবোল’ সিনেমাটি নির্মাণ করেছেন কথাসাহিত্যিক ও চলচ্চিত্র নির্মাতা রেজা ঘটক। আনিসুজ্জামান নিবেদিত এই সিনেমা প্রযোজনা করেছে বলেশ্বর ফিল্মস। পুরো চলচ্চিত্রের সংগীত পরিচালনা করেছেন অংশুমান। 'হরিবোল' চলচ্চিত্রের চতুর্থ গানটিও লিরিক্যাল ভিডিও আকারে প্রকাশিত হবে। তবে এবার প্রেজেন্টেশনে রাখা হয়েছে আরও নতুন মাত্রা।

'হরিবোল' চলচ্চিত্রের গানগুলোতে কণ্ঠ দিয়েছেন বাংলাদেশের প্রখ্যাত বাউলশিল্পী শফি মণ্ডল ও বাউল নলীনি মণ্ডল এবং ভারতের বিশিষ্ট সঙ্গীতশিল্পী সাত্যকি ব্যানার্জি, অংশুমান, অর্পিতা, অনিমেষ, অরুন্ধতি ও সিনজিনী। গানগুলোর গীতিকার ও সুরকার হলেন লালন শাহ, ভবা পাগলা ও অংশুমান।

‘হরিবোল’ চলচ্চিত্রের গান প্রকাশ প্রসঙ্গে নির্মাতা রেজা ঘটক বলেন, ইতোমধ্যে ‘হরিবোল’ সিনেমার থিম সঙ ও টাইটেল সঙ হাজার হাজার মানুষের হৃদয় জয় করেছে। সংগীতবোদ্ধাদের কাছ থেকে খুব ভালো ফিডব্যাক পাচ্ছি। সবাই তিনটি গানেরই ক্লারিটি ও মেরিট বুঝে প্রশংসা করেছেন। এছাড়া সাধারণ শ্রোতাদের কাছেও তিনটি গান বিপুল সাড়া জাগিয়েছে। আশা করি 'এ কেমন জলতরঙ্গ বুকের ভেতর' গানটিও সবার হৃদয়ে স্থায়ী জায়গা করে নেবে।

আপনার মন্তব্য

আলোচিত