বিনোদন ডেস্ক

২৭ মে, ২০২১ ১৬:১১

ফের আইসিইউতে ফারুক

বরেণ্য অভিনেতা ও ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য আকবর হোসেন পাঠান ফারুক সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন আছেন। মাঝে দুইদিন তাকে কেবিনে হস্তান্তর করা হয়েছিল। ফের তাকে আইসিইউতে নেওয়া হয়েছে। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন ফারুকের স্ত্রী ফারহানা ফারুক পাঠান।

তিনি বলেন, মাঝে দুইদিন শুধু কেবিনে রেখে চিকিৎসা করা হয়েছিল। পরে তার জ্বর আসলে আবার আইসিইউতে স্থানান্তর করা হয়। চিকিৎসকরা আমাদের ধৈর্য ধরতে বলেছেন। তার সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চাইছি। দোয়া ছাড়া আর কিছুই করার নাই।’

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নায়ক ফারুক আট বছর ধরে চিকিৎসাসেবা নিচ্ছেন। গত ৪ মার্চ নিয়মিত চেকআপের জন্য সিঙ্গাপুরে নেওয়া হয়েছিল ফারুককে। সেখানে শারীরিক অবস্থার অবনতি ঘটলে ২১ মার্চ নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয় তাকে। এর আগে দীর্ঘদিন অসুস্থ ছিলেন তিনি। দেশটিতেই তার রক্তে সংক্রমণ ও টিবি ধরা পড়েছিল। এরমধ্যে ঢাকায় আক্রান্ত হয়েছেন করোনাভাইরাসেও।

ফারুক এইচ আকবর পরিচালিত ‘জলছবি’ চলচ্চিত্রের মাধ্যমে বড় পর্দায় আসেন। অভিনয়ের জন্য ১৯৭৫ সালে শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। ২০১৬ সালে ভূষিত হয়েছেন আজীবন সম্মাননায়। তার অভিনীত উল্লেখযোগ্য সিনেমার মধ্যে আছে- সারেং বৌ, লাঠিয়াল, সুজন সখী, নয়নমনি, মিয়া ভাই, গোলাপী এখন ট্রেনে, সাহেব, আলোর মিছিল, দিন যায় কথা থাকে ইত্যাদি।

আপনার মন্তব্য

আলোচিত