সিলেটটুডে ডেস্ক

০৯ ফেব্রুয়ারি , ২০২২ ২১:৫৩

জায়েদ খানকে বয়কট চলচ্চিত্রের ১৮ সংগঠনের

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন নিয়ে আলোচনায় থাকা সংগঠনটির সাবেক সাধারণ সম্পাদক চিত্রনায়ক জায়েদ খানকে বয়কটের ঘোষণা দিয়েছে চলচ্চিত্রের ১৮ সংগঠন।

বুধবার (৯ ফেব্রুয়ারি) বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন চলচ্চিত্র প্রযোজক সমিতির সাবেক সভাপতি খোরশেদ আলম খসরু। মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) বিকেলে ১৮ সংগঠনের এক বৈঠকে জায়েদ খানের বিষয়ে এই সিদ্ধান্ত নেন তারা। আজ সেটা প্রকাশ করা হলো।

ওই বৈঠকে উপস্থিত ছিলেন পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান, চিত্রগ্রাহক সমিতির সাবেক সভাপতি আসাদুজ্জামান মজনু এবং শিল্পী সমিতির আজীবন সদস্য অভিনেতা আলমগীর, নবনির্বাচিত সভাপতি ইলিয়াস কাঞ্চন, অভিনেত্রী নিপুণ, সাইমন সাদিকসহ চলচ্চিত্রের অন্য সংগঠনগুলোর প্রতিনিধিরা।

বুধবার উচ্চ আদালতের নির্দেশনা আসার আগ পর্যন্ত বয়কট-এর খবরটি প্রকাশ না করার সিদ্ধান্ত নিয়েছিলেন সংগঠনের নেতৃবৃন্দ। বিকেলে আদালতের নির্দেশনা আসার পর এফডিসিতে আরেকটি বৈঠকের পর সিদ্ধান্ত জানানো হয়।

চলচ্চিত্র প্রযোজক সমিতির সাবেক সভাপতি খোরশেদ আলম খসরু বলেন, ‘জায়েদ আমাদের কোনো সংগঠনকে মানেন না। সিনিয়রদেরকেও সমীহ করেন না। যেহেতু তিনি নিজের মেজাজ-মর্জি অনুসারে চলেন তাই সংগঠনগুলোরও তাকে আর দরকার নেই। আমরা কেউই জায়েদের সঙ্গে কাজ করব না। যদি কোনো সংগঠনের কোনো সদস্য জায়েদের সঙ্গে কাজ করেন তাহলে সংশ্লিষ্ট সংগঠন সেই সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা নেবে। দরকার পড়লে সদস্যপদও বাতিল করা হবে।’

এদিকে ১৮ সংগঠনের নেতারা ২৮ জানুয়ারি চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের পর থেকেই জায়েদ খান ও এফডিসির এমডি নুজহাত ইয়াসমিনের বিরুদ্ধে অভিযোগ করে আসছেন। তাদের দাবি, এই দুইজনের যোগসাজশে নির্বাচনের দিন অন্য সংগঠনের কাউকে এফডিসিতে প্রবেশ করতে দেওয়া হয়নি।

আপনার মন্তব্য

আলোচিত