সিলেটটুডে ডেস্ক

১৭ মার্চ, ২০২২ ১৮:৩২

মিস ওয়ার্ল্ড হলেন কারোলিনা বিলাফস্কা

২০২১ সালের বিশ্ব সুন্দরী হয়েছেন পোলেন্ডের কারোলিনা বিলাফস্কা। প্রথম রানারআপ ভারতীয় বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের বাসিন্দা শ্রী সাইনি। আইভরি কোস্টের অলিভিয়া হ্যাভ দ্বিতীয় রানারআপ।

২০২১ সালের বিশ্ব সুন্দরী হয়েছেন পোলেন্ডের কারোলিনা বিলাফস্কা। ৯৬ দেশের সুন্দরীদের পেছনে ফেলে মুকুট ছিনিয়ে নিলেন ২২ বছর বয়সী ক্যারোলিনা।

ক্যারিবীয় দ্বীপ পুয়ের্তো রিকোর স্যান জুয়ানের কোকা–কোলা মিউজিক হলে স্থানীয় সময় বুধবার সন্ধ্যায় বিজয়ীর নাম ঘোষণা করা হয়।

প্রতিযোগিতায় প্রথম রানারআপ ভারতীয় বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের বাসিন্দা শ্রী সাইনি। আইভরি কোস্টের অলিভিয়া হ্যাভ দ্বিতীয় রানারআপ।

মিস ওয়ার্ল্ডের অফিশিয়াল ইনস্টাগ্রাম পেজে এসব তথ্য জানানো হয়।

কারোলিনা ব্যবস্থাপনায় স্নাতকোত্তর করছেন। আছে পিএইচডি করার ইচ্ছা। স্বপ্ন দেখেন মোটিভেশনাল স্পিকার হিসেবে ক্যারিয়ার গড়ার।

মডেলিংয়ের পাশাপাশি স্বেচ্ছাসেবী হিসেবে কাজ করছেন কারোলিনা। ‘জুপা না পিয়েত্রাইনি’ প্রকল্পের মাধ্যমে প্রতি রোববার পোল্যান্ডের একটি শহরের ৩০০ মানুষের কাছে গরম খাবার, পানীয়, পোষাক, মাস্ক ও ওষুধ পৌঁছে দেন তিনি।

কারোলিনা বলেন, ‘এখনও বিশ্বাস করতে পারছি না। মিস ওয়ার্ল্ডের মুকুট মাথায় দিতে পেরে সম্মানিত বোধ করছি।’

প্রথম রানারআপ শ্রী সাইনির জন্ম ১৯৯৬ সালে ভারতের লুধিয়ানায়। পাঁচ বছর বয়সে সপরিবার যুক্তরাষ্ট্রে পাড়ি জমান। সাংবাদিকতায় স্নাতক করা সাইনি বাবার প্রতিষ্ঠানে ব্যবস্থাপক পদে আছেন।

দ্বিতীয় রানারআপ অলিভিয়া হ্যাভ ১৩ বছর বয়সে মডেলিংয়ের জগতে পা রাখেন। মার্কেটিং এবং ম্যানেজমেন্টে স্নাতক করেছেন। ফরাসি, স্প্যানিশ এবং ইংরেজি ভাষায় সাবলীল ২৪ বছরের এ মডেল। আমেরিকার সাবেক ফার্স্ট লেডি মিশেল ওবামা এবং রানী আবলা পোকোরকে আদর্শ মানেন।

মিস ওয়ার্ল্ড ২০২১–আয়োজনের তারিখ ছিল গত বছরের ১৬ ডিসেম্বর। প্রতিযোগিতা শুরুর আগে ১৭ প্রতিযোগীর করোনা শনাক্ত হওয়ায় তা স্থগিত করা হয়। মহামারির কারণে ২০২০ সালে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়নি।

আপনার মন্তব্য

আলোচিত