বিনোদন ডেস্ক

২৭ মার্চ, ২০১৬ ০০:০১

বাংলাদেশের প্রশংসা করায় ক্ষুব্ধ অমিতাভ!

বাংলাদেশের ক্রিকেট নিয়ে তিনিও প্রশংসা করেছিলেন। মাশরাফিদের উন্নতিতে মুগ্ধ হয়েছিলেন। অথচ এক ম্যাচ পরই অন্য চেহারায় অমিতাভ বচ্চন। ভারতের বিপক্ষে ম্যাচের পর ভারতীয় ধারাভাষ্যকারদের বাংলাদেশ স্তুতি দেখে ক্ষুব্ধ হয়েছেন অমিতাভ। এক টুইট বার্তায় স্বাগতিক ধারাভাষ্যকারদের সমালোচনা করে কিংবদন্তি এ অভিনেতা বলেছেন, 'ভারতীয় ধারাভাষ্যকারদের উচিত সারাক্ষণ অন্য খেলোয়াড়দের নিয়ে কথা বলার বদলে আমাদের (ভারতীয়) খেলোয়াড়দের নিয়ে বেশি কথা বলা।' অমিতাভের এ টুইটটি পরে নিজের অ্যাকাউন্ট থেকে শেয়ার করেন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিও।

টি২০ বিশ্বকাপে শ্বাসরুদ্ধকর ম্যাচে ভারতের কাছে ১ রানে হেরে যায় বাংলাদেশ। ম্যাচের পর টেলিভিশন অনুষ্ঠানে বাংলাদেশের ক্রিকেটারদের প্রশংসা করেন ধারাভাষ্যকার হার্ষা ভোগলে। আর বাংলাদেশের প্রশংসা দেখে অমিতাভ যে ক্ষুব্ধ হয়েছেন, তা সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়তে বেশি দেরি হয়নি।

অমিতাভের এ টুইটটি যে বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের আরও ক্ষুব্ধ করেছে, তা বলার অপেক্ষা রাখে না। কিংবদন্তি অভিনেতার এমন মন্তব্যের পর নিজের ফেসবুক পেজে ব্যাখ্যা দিয়েছেন হার্ষা, 'স্টার স্পোর্টসের ইংরেজি চ্যানেলটিতে খেলা দেখেন সারা বিশ্বের দর্শক। বাংলাদেশ, পাকিস্তান, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, যুক্তরাষ্ট্রসহ পৃথিবীর যে কোনো প্রান্তে পেঁৗছে যায় এটি। কাজেই এ ক্ষেত্রে ধারাভাষ্যকারদের হতে হয় একদম নিরপেক্ষ। দুটি দলের যথার্থ বিশ্লেষণগুলো তুলে ধরতে হয়।

ধারাভাষ্য কক্ষে সমতা রাখতে চেষ্টা হয় দুই দেশেরই কাউকে উপস্থিত রাখতে। অথবা নিরপেক্ষ দৃষ্টিকোণ থেকে বিশ্লেষণের জন্য তৃতীয় পক্ষের কাউকে রাখতে হয়। সেদিনও আমার ধারাভাষ্যের শ্রোতা ছিলেন দুই দলেরই মানুষ। সেখানে আমি যদি ভারতীয় খেলোয়াড়দের নিয়ে বেশি কথা বলতাম, ব্যাপারটা নিঃসন্দেহে বাংলাদেশের দর্শকদের ভালো লাগত না।'

আপনার মন্তব্য

আলোচিত