বিনোদন ডেস্ক

৩০ এপ্রিল, ২০১৭ ২০:২৩

রক্ষণাবেক্ষণ হয় না, তাই কালিকার ভাস্কর্য স্থাপনে আপত্তি পরিবারের

সদ্য প্রয়াত সঙ্গীত শিল্পী কালিকাপ্রসাদ ভট্টাচার্যের ভাস্কর্য নির্মানের উদ্যোগ নেওয়া হয়েছিলো ভারতের শিলচর শহরে। তবে কালিকার পরিবারের আপত্তিতে আটকে গেছে সে উদ্যোগ।

পরিবারের আপত্তির কতারণে ভাস্কর্য স্থাপনের জন্য ডাকা রবিবারের নাগরিক সভাও বাতিল করেছেন​ শিলচর পলিটেকনিক ইনস্টিটউটের প্রাক্তন শিক্ষার্থীরা।

জানা যায়, ‘রূপকার’ নামে স্থানীয় ভাস্করদের এক সংস্থা ঘোষণা করেছিল, জায়গার ব্যবস্থা-সহ কেউ উদ্যোগী হলে বিনা খরচে তারা কালিকার ভাস্কর্য গড়ে দেবে। প্রসাদের শোকসভায় অনেকে দায়িত্ব নিতে চাইলেও পরে আর কথা এগোচ্ছিল না। এগিয়ে আসেন পলিটেকনিক ইনস্টিটউটের প্রাক্তনরা। নাগরিক সভা ডাকেন তাঁরা।

এ খবর পেয়েই প্রসাদের বাড়ি থেকে আপত্তি ওঠে। কালিকাপ্রসাদের পিসি আনন্দময়ী ভট্টাচার্য বলেন, ভাস্কর্য বসানো হলেও সেগুলি রক্ষণাবেক্ষণ হয় না। শিলচরে অনেক ভাস্কর্যের বেহাল অবস্থার উদাহরণ দেন তিনি। জানিয়ে দেন, এই উদ্যোগে তাদের সায় নেই।

গত ৭ মার্চ সড়ক দুর্ঘটনায় মারা যান প্রখ্যাত লোকশিল্পী কালিকাপ্রসাদ। নিজের গানের দল দোহারের শিল্পীদের নিয়ে  কলকাতা থেকে শিউরির বিদ্যসাগর কলেজে একটি অনুষ্ঠান করতে যাছিলেন শিলচর শহরে জন্ম নেওয়া কালিকা।

সূত্র : আনন্দবাজার

আপনার মন্তব্য

আলোচিত