আন্তর্জাতিক ডেস্ক

৩১ জানুয়ারি, ২০২১ ১৫:২৫

মালয়েশিয়ায় সাড়ে ৪ সহস্রাধিক অভিবাসী করোনায় আক্রান্ত

মালয়েশিয়ায় প্রাণঘাতি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। শনিবার (৩০ জানুয়ারি) দেশটিতে একদিনে রেকর্ড সংখ্যক ৫ হাজার ৭২৮ জন আক্রান্ত হয়েছেন।

সাম্প্রতি দেশটিতে করোনা ছড়িয়ে যাওয়ার পেছনে অভিবাসীদের দুষছেন অনেকে। এই পরিস্থিতিতে দেশটির সিনিয়র মন্ত্রী ইসমাইল সাবরি ইয়াকুব জানান, গত ১ ডিসেম্বর থেকে এখন পর্যন্ত মোট ২ লাখ ৫১ হাজার ১০১ জন অভিবাসীর  করোনা পরীক্ষা করা  হয়েছে, যার মধ্যে আক্রান্ত পাওয়া গেছে ৪ হাজার ৭৩৫ জন। পজিটিভ হওয়া এসব কর্মীরা আরো সাড়ে ১০ হাজার কর্মীর সঙ্গে সম্পৃক্ত ছিলেন বলেও জানান মন্ত্রী। তবে কোন দেশের কতজন কর্মী আক্রান্ত তা স্পষ্ট করেননি মন্ত্রী।

এদিকে দেশটির মানবসম্পদ মন্ত্রী জানান, একদিনে ৮ হাজার ৬০১ অভিবাসীর করোনা পরীক্ষা করা হয়েছে, যার মধ্যে আক্রান্ত পাওয়া গেছে ১৩৩ জন। দেশজুড়ে সরকারি, বেসরকারি হাসপাতালের পাশাপাশি ৮৮৭টি ক্লিনিক করোনা পরীক্ষার এ কার্যক্রম পরিচালনা করেছে বলেও জানান মন্ত্রী।

দেশটিতে অভিবাসীদের করোনা পরীক্ষা বাধ্যতামূলক করেছে দেশটির সরকার। বিশেষ করে সেলাঙ্গড়, নেগারি সেম্বিলান, পেনাং, সাবাহ, কুয়ালালামপুর ও লাবুয়ানে কর্মরত অভিবাসীদের। একই সঙ্গে সরকারের চলমান এমসিও ভঙ্গ করায় প্রতিদিনই কয়েক'শ মানুষকে জেল-জরিমানার আওতায় আনা হচ্ছে। রাস্তায় রোডব্লক বসিয়ে নিয়মিত এ কার্যক্রম পরিচালিত হচ্ছে।

দেশটির একটি অনলাইন জানিয়েছে, শুক্রবার ২৩ জন অবৈধ অভিবাসীকে আটক করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত